নেপালকে হারিয়ে সেমিতে ভারত

ভুটানের বিপক্ষে মামুনুলদের নিয়মরক্ষার লড়াই

2015_12_27_22_42_40_XiEq5RublhhD0LW9jPec83itQ8LqbP_originalসিটিএন ডেস্ক: 

পরবর্তী গন্তব্য নির্ধারণ হয়ে গেছে। ভুটানের বিপক্ষে আজ সোমবার ম্যাচ শেষ করেই ভারতের কেরালা থেকে বাড়ির পথ ধরতে হবে বাংলাদেশ জাতীয় ফুটবল দলকে। আফগানিস্তান ও মালদ্বীপের বিপক্ষে প্রথম দুটি ম্যাচে হারের পর শেষ হয়ে গেছে গ্রুপের গণ্ডি পেরোনোর আশা। তথাপি নিয়মরক্ষার লড়াইয়ে আজ সোমবার মাঠে নামতে হচ্ছে মামুনুল বাহিনীকে। বাংলাদেশ সময় বিকাল ৪টায় কেরালার ত্রিভান্দ্রাম স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

এই ম্যাচের আগেই লাল-সবুজ শিবিরে হতাশা নেমে এসেছে। মামুনুল ইসলাম অধিনায়কত্ব ছেড়ে দেয়ার ঘোষণা দিয়েছেন। কোচ মারুফুল হকও আর জাতীয় দলের দায়িত্বে থাকতে চাইছেন না। এমন বিপর্যস্ত অবস্থা নিয়েই গ্রুপে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ ভুটানের বিপক্ষে লড়াইয়ে নামবে বাংলাদেশ। ভুটানেরও প্রথম দুই ম্যাচ হেরে বিদায় নিশ্চিত হয়ে গেছে। তবে গোল ব্যবধানে বাংলাদেশের তুলনায় এগিয়ে তারা।

আগের দুই ম্যাচে যাই হয়েছে অন্তত শেষ বেলায় এই ম্যাচে সান্ত্বনার জয় নিয়ে মাঠ ছাড়তে চায় মারুফুল হকের শিষ্যরা। ডিফেন্ডার ওয়ালি ফয়সাল তেমন আশাই ব্যক্ত করলেন। তিনি বলেন, ‘টুর্নামেন্টে এটাই আমাদের শেষ ম্যাচ। অন্তত একটা জয় নিয়ে দেশে ফিরতে চাই আমরা।’

সাফে দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলছে সাতটি দল। বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে তাদের সঙ্গে রয়েছে বর্তমান চ্যাম্পিয়ন আফগানিস্তান, মালদ্বীপ ও ভুটান। এই গ্রুপ থেকে সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে আফগানিস্তান ও মালদ্বীপের।

এদিকে ‘এ’ গ্রুপের শেষ খেলায় নেপালকে ৪-১ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে ভারত। রোববার ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে ভারত বড় এই জয় পায়। ভারতের লাল্লিয়ানজুয়ালা দুটি গোল করেন। রাওলিন বোর্গেস ও সুলিন ছেত্রি করেন একটি করে গোল।

ভারতের জয়ে নেপালের বিদায় হয়ে গেছে। আর এক জয়ে তিন পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে সেমিতে নাম লিখিয়েছে শ্রীলঙ্কা। শেষ মুহূর্তে পাকিস্তান নাম প্রত্যাহার করে নেয়ায় এই গ্রুপে তিনটি দলই ছিল।


শেয়ার করুন