‘ভারত ফেভারিট, কিন্তু ছাড় নয়’

masrafi-jugantor_6047-400x225ক্রীড়া ডেস্ক:

সময় গড়ানোর সঙ্গে বাড়ছে এশিয়া কাপের ফাইনাল নিয়ে উত্তেজনাও। স্বাগতিক বাংলাদেশ এবার দারুণ খেলে ফাইনালে উঠেছে।
অন্যদিকে ভারত তো এখন পর্যন্ত অজেয়। মহেন্দ্র সিং ধোনিরা প্রথম দেখায় হারিয়েছে মাশরাফিদের।
এ বাস্তবতা মেনেই সফরকারীদের ফেভারিট বলছেন টাইগার দলনেতা। তবে তিনি এও বিশ্বাস করেন, তার ছেলেরা স্বাভাবিক খেলাটা খেলতে পারলেই হবে। সঙ্গে থাকবে মিরপুরের মাঠভর্তি দর্শকের গর্জন।
রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে হবে এই ফাইনাল। এ নিয়ে দ্বিতীয়বারের মত আসরের ফাইনালে উঠল বাংলাদেশ। পাকিস্তানের কাছে হেরে যে শিরোপা হাতছাড়া হয়েছিল, এবার আর তা হতে দিতে চান না মাশরাফি-তামিমরা।
শনিবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে মাশরাফি জানালেন, ফাইনাল বলে তারা কোনো চাপ নিচ্ছেন না। সম্পূর্ণ নির্ভার থেকে খেলবেন। আর দেশবাসীকে ক্রিকেট উপভোগ করতে আহ্বান জানালেন।
ফাইনালে ভারতকে এগিয়ে রেখে মাশরাফি বলেন, এটা টি-টোয়েন্টির এক নম্বর দলের সঙ্গে ১০ নম্বর দলের লড়াই। সুতরাং ব্যবধান স্পষ্ট, ভারতই ফেভারিট।
তবে নড়াইল এক্সপ্রেস লড়াই করার প্রত্যয়ও ব্যক্ত করেছেন। এ লড়াইয়ে যে তিনি পেসার মুস্তাফিজুর রহমানের অভাব হাড়েহাড়ে টের পাচ্ছেন তাও জানান, আমাদের আত্মবিশ্বাস আছে লড়াই করার। মুস্তাফিজকে খুব মিস করব। সে খেললে ফাইনালে খুব ভালো হতো। তবে আমরা লড়াই করে যাব। যা হওয়ার হবে।
মাশরাফি জানান, সন্দেহ নেই ভারতের ব্যাটিং অর্ডার বেশ শক্তিশালী। টপ অর্ডারের ৬ জনের যে কেউ ম্যাচ বের করে নিতে সক্ষম। তবে, আমাদের বোলাররা ছেড়ে কথা বলবে না।
নিজেদের কৌশল সম্পর্কে তিনি বলেন, ভারতের বিপক্ষে আমরা প্রথম ৬ ওভার ভালো বল করতে চাই। এটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।
মাশরাফি বলেন, টি-টোয়েন্টিতে প্রথম ৬ ওভার আর শেষের দিকের ওভারগুলো ম্যাচের ড্যামেজ সাইড। আমরা সেদিকে নিজেদের ফোকাস ধরে রাখার চেষ্টা করব।
তিনি আরও জানান, ভারতের বিপক্ষে ফাইনালে নামার আগে আমাদের ভালো সুযোগ তৈরি হয়েছে। এমন সুযোগ সব সময় আসে না। আমরা নিজেদের সেরাটা দিয়েই সেই সুযোগকে কাজে লাগাতে চাই।
দর্শকদের উদ্দেশে তিনি বলেন, দর্শকরা সব সময় আমাদের পাশে থাকেন। তাদের জন্যই আমাদের এতদূর আসা। তাদের অনুপ্রেরণাতেই আমরা ভালো খেলে থাকি।
এরপরই মাশরাফি আহ্বান জানান, এ ম্যাচেও দর্শকরা আমাদের পাশে থাকবেন। এমন ফাইনালে দর্শকদের সঙ্গে আমাদেরও কিছুটা আবেগ রয়েছে। তবে, আবেগ নিয়ন্ত্রণ করে আমাদের স্বাভাবিক খেলাটা খেলতে হবে। সূত্র: যুগান্তর


শেয়ার করুন