ভারত-পাকিস্তান ক্রিকেটের সম্ভাবনা নেই!

image_276010.sartaj azizসিটিএন ডেস্ক:

ভারত-পাকিস্তান ক্রিকেটের সম্ভাবনা আসলেই নেই! একথা বলে দিলেন পাকিস্তান ন্যাশনাল সিকিউরিটি অ্যাডভাইজার সরতাজ আজিজ। পাকিস্তান ক্রিকেট বোর্ড ভারতের সাথে ক্রিকেট সিরিজ আয়োজনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু পাকিস্তানেরই নিরাপত্তা উপদেষ্টা বলে দিলেন, দুই দলের মধ্য ক্রিকেট সম্পর্ক উন্নয়নের কোনো সম্ভাবনা তিনি দেখেন না। ‘বর্তমান পরিস্থিতি’র কথা উল্লেখ করেই এই কথা বলেছেন সরতাজ।
ভারতীয় বোর্ডের কাছ থেকে চূড়ান্ত কিছু জানার জন্য এখনো অপেক্ষা করছে পিসিবি। পাকিস্তান বোর্ড সাড়া পাচ্ছে না। ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরাতে দুই দেশের মধ্যে সিরিজ হওয়ার কথা। কিন্তু সম্ভাবনা দেখা যাচ্ছে না। আর সরতাজ বলেছেন, “বর্তমান পরিস্থিতিতে ভারত ও পাকিস্তানের মধ্যে ক্রিকেট হওয়ার কোনো সম্ভাবনা আমি দেখি না।” ইসলামাবাদে সাংবাদিকদের আজ সরতাজ বলেন, “ক্রিকেট ও অন্যান্য বিষয়ের জন্য পরিস্থিতিকে উপযুক্ত করে তুলতে হবে আমাদের। আমাদের বোর্ড ক্রিকেট নিয়ে ভারতীয় কর্মকর্তাদের সংস্পর্শে আছে। সঠিক পরিস্থিতি তারাই বলতে পারবে। কিন্তু আমি তেমন আশাবাদি নই।”
২০১৫ থেকে ২০২৩ সাল পর্যন্ত পাকিস্তানের সাথে ছয়টি টেস্ট সিরিজ খেলতে সম্মতি জানিয়েছিল ভারত। এমন একটি চুক্তি হয়েছে দুই বোর্ডের মাঝে। কিন্তু প্রথম সিরিজটাই হতে পারছে না। ভারতীয় বোর্ড এ বিষয়ে কোনো কথা বলে না। ২০০৮ সালে মুম্বাইয়ে বোমা হামালার পর দুই দেশের মাঝে দ্বিপাক্ষিক ক্রিকেট বন্ধ আছে। যদিও ২০১২ সালে দুই দল সীমিত ওভারের একটি সিরিজ খেলেছিল।

-কালের কণ্ঠ


শেয়ার করুন