ভারতে দলিত সম্প্রদায়ের দুই শিশুকে পুড়িয়ে হত্যা

1445432265-400x242সিটিএন ডেস্ক:
ভারতের রাজধানী দিল্লির পার্শ্ববর্তী ফরিদাবাদ জেলায় বাড়িতে আগুন দিয়ে দলিত সম্প্রদায়ের দুই শিশুকে হত্যার অভিযোগ উঠেছে। বলা হচ্ছে, তুলনামূলক উচ্চবর্ণের ‘রাজপুত’ সম্প্রদায়ের লোকদের দেয়া আগুনে শিশু দুটি নিহত হয়েছে। এর প্রতিবাদে বিক্ষুব্ধ জনতা গুরুত্বপূর্ণ একটি মহাসড়ক অবরোধ করে রাখে।
আগুন দেয়ার ঘটনায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত তিন জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, তারা আরো নয় জনকে খুঁজছেন। ঘটনায় নিহত শিশু দুটির বাবা-মা’ও দগ্ধ হয়েছেন। এর মধ্যে মায়ের অবস্থা আশঙ্কাজনক।
ঘটনার পর থেকে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে পুলিশ। স্থানীয় টিভি সংবাদে জানানো হয়েছে, ঘটনায় জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে মঙ্গলবার রাস্তা অবরোধ করে বিক্ষুব্ধ তরুণরা। এর পরদিন বুধবার আরো বহু মানুষ রাস্তা অবরোধ করে রাখে।
হামলার সময় নয় মাস ও দুই বছর বয়সী দুই বোন তাদের বাড়িতে ঘুমাচ্ছিলেন। রাত ২ টার দিকে বাড়িটিতে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। ঘটনাটি দিল্লি থেকে ৪০ কিলোমিটার দূরে ফরিদাবাদ জেলায় ঘটে।
বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, দলিত ও রাজপুত সম্প্রদায়ের মধ্যকার বিরোধের জেরে হামলাটি হয়ে থাকতে পারে। গত বছরও এই দুই সম্প্রদায়ের মধ্যে দাঙ্গায় তিন ব্যক্তি নিহত হয়েছিলেন।


শেয়ার করুন