ভারতকে ইসলামমুক্ত করতে ক্যাম্পেইন

Hindu-400x386ভারতের ‘হিন্দু মহাসভা’ নামের মৌলবাদী সংগঠন মুসলমানদের মোকাবিলা করতে ‘ইসলামমুক্ত ভারত’ শিরোনামে এক ক্যাম্পেইন চালু করেছে। ৩ আগস্ট বারানসী শহর থেকে শুরু হয়েছে এই অভিযান।
ক্যাম্পেইনে অংশ নেয়া কর্মীদের উদ্দেশ্যে হিন্দু মহাসভার প্রধান কমলেশ তেওয়ারি বলেন, এদেশে মুসলমানদের উপস্থিত আমরা সহ্য করব না। ভারতকে হিন্দুরাষ্ট্র হিসেবে গড়ে তোলার জন্য এ প্রচারাভিযান শুরু হয়েছে। তিনি বলেন, আমরা প্রত্যেক হিন্দুকে একটি করে তলোয়ার দেব। যাতে করে তারা মুসলমানদের থেকে নিজেকে রক্ষা করতে পারে।
হিন্দুদের পবিত্রতম শহরের মধ্যে ভারতের উত্তরাঞ্চলীয় বারানসী শহর অন্যতম। সোমবার এ শহরের মন্দির থেকে শুরু হয় এ প্রাচারাভিযান। পর্যাক্রমে সারাদেশে আন্দোলনটি ছড়িয়ে দেয়া হবে বলে প্রতিজ্ঞা করে সংগঠনটি।
গত বছর দেশটিতে নতুন সরকার নরেন্দ্র মোদি ক্ষমতায় আসার পর এখানকার মুসলমানরা আগের তুলনায় আরও বেশি হুমকির সম্মুখীন হচ্ছেন। মুসলিমদের ধর্মীয় স্থানগুলো হিন্দুদের লক্ষ্যবস্তুতে পরিণত হচ্ছে।
বারানসী নরেন্দ্র মোদির নির্বাচনী এলাকা হিসেবে পরিচিত। এ শহর থেকেই তিনি নির্বাচনের প্রচার শুরু করেছিলেন। ইসলামমুক্ত ভারতের প্রাচারাভিযানও শুরু হলো এ শহর থেকেই। সোমবার বিকেলে শহরের ‘কাশি বিশ্বনাথ’ মন্দির থেকে অভিযান শুরু করে হিন্দু মহাসভা।
হিন্দু মহাসভার এ প্রচারাভিযানের পাশাপাশি সংখ্যালঘু মুসলমানদের সাথে দলের কর্মীরা শত্রুতাও শুরু করেছে। এতে ভারতের মুসলমানদের জীবন অনিশ্চয়তার মধ্যে রয়েছে।
ভারতে মুসলমানরা সংখ্যালঘু হলেও বর্তমানে বিশ্বের তৃতীয় বৃহত্তম মুসলিম দেশ হিসেবে পরিচিত। দেশটিতে বর্তমানে ১৮ কোটির ঊর্ধ্বে মুসলিম অধিবাসী রয়েছে। ভারতের মোট জনসংখ্যা মধ্যে ১৩ শতাংশ মুসলমান। বিপুল সংখ্যক এই মুসলিম জনগোষ্ঠির বিরুদ্ধে এমন প্রচারণা চরম বিবেকহীন বলে উল্লেখ করছেন দেশটির মুসলিম নেতারা।
সূত্র : অন ইসলাম, ইকনা নিউজ


শেয়ার করুন