ভান্তে হত্যার ঘটনাস্থল পরিদর্শনে বি.সি.এইচ.আর.ডি’র তদন্ত টিম

9c6617f8-db1e-42c1-830f-eb706f7a2072মুফিজুর রহমান, বাইশারী :
বান্দরবানের বাইশারীতে নিজ ধ্যান ঘরে ভান্তে হত্যার ঘটনাস্থল পরিদর্শনে আসলেন বাংলাদেশ সেন্ট্রাল ফর হিউম্যান রাইড এন্ড ডেভেলপমেন্ট (বি.সি.এইচ আর.ডি)’র সদস্যরা।
গত শনিবার ১১ জুন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত তদন্ত টিম হত্যা কান্ডের ঘটনাস্থল বাইশারী উপর চাক পাড়াস্থ ধ্যান ঘর এলাকা এবং প্রত্যক্ষদর্শী এলাকাবাসী, নিকটতম আত্বীয় স্বজন সহ এলাকার গন্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করেন।
এসময় তদন্ত প্রদান হিসাবে উপস্থিত বাংলাদেশ মাইনরটি ওয়অচ হিইম্যান রাইটস এর প্রেসিডেন্ট বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবি রবিন্দ্র ঘোষ, বিশেষ অতিথি ছিলেন মানবধিকার সংস্থার এক্সিকিউটিব ডাইরেক্টর মো: মাহবুল হক মাহাবুব, মানবধিকার কর্মী এবং কক্সবাংলা ডট কমের সম্পাদক চঞ্চল দাস গুপ্ত। এছাড়াও উপস্থিত ছিলেন দৈনিক যায়যায়দিন ও সাঙ্গু প্রতিনিধি আব্দুল হামিদ. দৈনিক প্রিয় চট্টগ্রাম, দৈনিক হিমছড়ি, দৈনিক সচিত্র মৈত্রীর প্রতিনিধি মুফিজুর রহমান, বাইশারী তদন্ত কেন্দ্রের সহকারী ইনচার্জ সোলামাইন ভূইয়া সহ পুলিশ সদস্যরা। উপজাতীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন ইউপি সদস্য থোয়াইছাহ্লা চাক, মাষ্টার রবিন চাক, মাষ্টার ধুংছাউ চাক সহ গন্যমান্য ব্যক্তিবর্গরা।
তদন্ত টিম পরিদর্শন শেষে পরিবারের সদস্যদের সাথে দেখা করেন এবং বৌদ্ধ ভিক্ষুর প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। পরিবারের সদস্যরা তার পিতার সুষ্ট বিচার দাবীর কথা তুলে ধরেন এবং অহেতুক যাতে কেউ হয়রানী না হয় সে দিকে লক্ষ্য রাখার আহবান জানান।
উল্লেখ্য, গত ১৩ মে ২০১৬ইং তারিখ বাইশারী উপর চাক পাড়া বৌদ্ধ ভিক্ষু মংশৈউ চাককে নির্মম ভাবে গলাকেটে হত্যা করা হয়। উক্ত ঘটনায় সন্দেহজনক এক উপজাতীয় নাগরিক সহ দুই রোহিঙ্গা নাগরিককে আটকের পর ৫ দিনের রিমান্ডে নেয়।


শেয়ার করুন