নির্বাচনের টুকিটাকি

ভাই আর ১০ মিনিট…

2016_03_31_19_52_28_M3rlDHUrrAqBDNRFLUCz6dhW3TZV5V_original

চাঁদপুর সদরের ৪নং শাহ মাহমুদপুর ইউপির একটি কেন্দ্রের দৃশ্য

সিটিএন ডেস্ক:

চাঁদপুরে ইউপি নির্বাচনে সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের সফরমালী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বেলা সাড়ে ১২টায় গিয়ে গিয়ে দেখা যায় কোনো ভোটার নেই। অসহায়ের মত কেন্দ্রের বাইরের বারান্দায় বসে আছেন প্রিজাইডিং অফিসার খোরশেদ আলম।

এ সময় একাধিক মেম্বার প্রার্থী অভিযোগ করে বলেন, প্রায় ১১টা পর্যন্ত সুন্দর ভোট হয়েছে। এরপরই সরকার দলীয় প্রার্থীর সমর্থকরা এসে কেন্দ্রটি দখলে নেয়। পরে ভয়ে ভোটাররা কেন্দ্র থেকে বেরিয়ে যায়।

খবর পেয়ে সাংবাদিকরা গেলে নৌকা প্রতীকের সমর্থকরা বলেন, ‘কেন্দ্রে এখন ঢুইকেন না, ভাই আর ১০ মিনিট পরে আসেন।

চেয়ারম্যান নৌকায়, মেম্বার যাকে খুশি…

চাঁদপুর সদরের বিষ্ণুপুর ইউনিয়নের হাসাদী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বেলা ১১টায় গিয়ে দেখা যায় নৌকা মার্কার সমর্থকরা কেন্দ্র দখলে নিয়ে যে যার মতো ভোট দিচ্ছে।

আলাপকালে জানা যায়, সকাল ১০টার পর থেকেই কেন্দ্র দখল করে ধানের শীষের এজেন্টদের বের করে দেয়া হয়েছে। এক পর্যায়ে মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে বাক-বিতণ্ডা শুরু হয়।

এ সময় নৌকা প্রতীকের এক সমর্থক সাংবাদিকদের সামনেই উচ্চস্বরে বলতে থাকেন, চেয়ারম্যান নৌকায় দিতে হবে, আর মেম্বার যাকে খুশি তাকে দেও। এ পরিস্থিতিতে কেন্দ্রের প্রিজাইডিং অফিসার সাংবাদিকদের কাছে তার অসহায়ত্ব প্রকাশ করে সহযোগিতা কামনা করেন।

চাঁদপুর সদরের ৬নং মৈশাদী ইউপির একটি কেন্দ্রের দৃশ্য

চাঁদপুর সদরের ৬নং মৈশাদী ইউপির একটি কেন্দ্রের দৃশ্য

পুলিশ পাওয়ারলেস…
চাঁদপুর: কেন্দ্র দখল, সিলিংয়ের মধ্য দিয়ে চাঁদপুরে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ চলে বলে অভিযোগ পাওয়া গেছে। বেলা সাড়ে ১১টায় সদর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের খেরুদিয়া দেলোয়ার হোসেন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় ভোটারশূন্য খোলা মাঠ। তবে কেন্দ্রের ভেতরে ও বাইরে নৌকার সমর্থকদের সরব উপস্থিতি।

তারা ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে ভোটারদের সরিয়ে দিয়েছে বলে স্থানীয়রা জানায়। তারা অভিযোগ করে বলেন, সকাল থেকেই সরকার সমর্থকরা ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে কেন্দ্র দখলে নিয়ে পুলিশের উপস্থিতিতেই সিলিং করছে। এ সময় একজন বলেন, পুলিশ তো ভাই পাওয়ারলেস।

বাংলামেইল


শেয়ার করুন