ভাইস-চেয়ারম্যান হেলেনাজ তাহেরার নতুন ডিগবাজি

Helenaz-Pic_1সিটিএন ডেস্ক 

এবার নতুন ডিগবাজি দিলেন জামায়াতের প্যানেলের পরিচয়ে নির্বাচিত কক্সবাজার সদর উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান হেলেনাজ তাহেরা। নিজের সেই পুরনো পরিচয় লোকাতে তিনি যোগ দিয়েছেন আওয়ামী সমবায় লীগে। পেয়েছেন কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক পদ।

এর আগে দীর্ঘ তিন দশকের সাজানো সংসারের থাকা সন্তান-সন্তুতি ও নাতি-নাতনি ফেলে নতুন স্বামীর ঘরে ওঠেন তিনি।

এ খবরে বেশ কিছু দিন ধরে সংবাদ শিরোনাম থাকেন তিনি।

বৃদ্ধ বয়সে (!) তার এই ডিগবাজি সাধারণ মানুষের মাঝে কৌতুহল তৈরী করেছে।

পাশাপাশি রাজনৈতিক অঙ্গনে তাকে নিয়ে চলছে নতুন বিচার-বিশ্লেষন।

অনেকে মনে করছেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি দখলের জন্যই তিনি আওয়ামীলীগের এই সংগঠনে যোগদান করেছেন।

সুত্র মতে, গত উপজেলা পরিষদ নির্বাচনে জামায়াতের প্যানেল থেকে বিপুল ভোটে মহিলা ভাইসচেয়ারম্যান নির্বাচিত হন হেলেনাজ তাহেরা। এরপর থেকে বিভিন্ন সভা সমাবেশেও তিনি এই পরিচয় দিয়ে চলেন। তবে জামায়াত-বিএনপি ঘরানার কোন লোক আওয়ামীলীগে না নেয়ার বিষয়ে দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশান থাকায় হেলেনাজ তাহেরার যোগদানের বিষয়টি খোদ আওয়ামী শিবিরেও মিশ্র প্রতিক্রিয়া তৈরী করেছে।

সচেতনমহলের ধারণা, বর্তমান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান জিএম রহিমুল্লাহর বিরুদ্ধে অনেক মামলা রয়েছে। একটি হত্যা মামলায় ইতিমধ্যে চার্জশীটও দিয়েছে আদালত। এ কারণে তাকে যে কোন সময় বরখাস্ত করা হতে পারে। সরকারী দলের করুনা নিয়ে চেয়ারম্যান পদে বসার জন্যই আগেভাগে আওয়ামী সমবায় লীগে যোগদান করেছেন হেলেনাজ তাহেরা।

বিনা মেঘে বজ্রপাতের মতো আওয়ামী সমবায় লীগে যোগদানের প্রতিক্রিয়া জানতে চাইলে হেলেনাজ তাহেরা বলেন, একজন জনপ্রতিনিধি হিসাবে অনেক সমবায় প্রতিষ্ঠানের সাথে আমাকে কাজ করতে হয়। এলাকার উন্নয়নের জন্যই আমি এ সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, ২ ডিসেম্বর আওয়ামী সমবায় লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ আমিনুর রহমান ও সাধারণ সম্পাদক আজম মাহমুদ স্বাক্ষরিত ০০৩০৫০২ মূলে কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক পদে আমাকে মনোনিত করা হয়।

জামায়াতের প্যানেল থেকে উপজেলা নির্বাচন করলেও হঠাৎ কেন নীতি বিসর্জন দিলেন? জানতে চাইলে তিনি বলেন, আমি কোন দলের প্রার্থী ছিলামনা। আমাকে সকল শ্রেনীর মানুষ ভোট দিয়েছে। জনগণের স্বার্থে আমি এই সিদ্ধান্ত নিয়েছি।

এ বিষয়ে জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট একে আহমদ হোসেন  জানান, তার যোগদানের আমাদের কোন মতামত নেয়া হয়নি। সমবায়লীগের কেন্দ্রীয় নেতারাই এ সিদ্ধান্ত নিয়েছেন। তারাই ভাল জানবেন।

সিবিএন


শেয়ার করুন