বড় ভাই আতঙ্কে বিএনপি ও জামায়াত নেতারা

tavella_suspects_2সিটিএন ডেস্ক:
আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সর্বশেষ তথাকথিত বড় ভাইকে খুঁজছে। ইতালির নাগরিক চেজার তাবেলা হত্যার জন্য বড় ভাই দায়ী। বড় ভাই নিয়ে নতুন করে বিএনপি ও জামায়াতের নেতাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
কিন্তু কে এই বড় ভাই? গোয়েন্দারা বিস্তারিত তথ্য না দিয়েই জানান, বড় ভাই দুই বিদেশি হত্যার ম“দাতা। এই বড় ভাই যে কোনো নির্দিষ্ট রাজনৈতিক দলের মধ্যম ও নি¤œ সারির নেতা। বিএনপি ও জামায়াতের কিছু নেতা সরকারের নীতি নির্ধারকের চাপের মধ্যে পড়েছেন। ইতালির নাগরিক চেজার তাবেলা ও জাপানের নাগরিক হোসি কুনিও হত্যাকা-ের সঙ্গে জড়িত থাকার জন্য তাদের অভিযুক্ত করা হচ্ছে।
নাম না প্রকাশের শর্তে বিএনপির এক স্থায়ী কমিটির সদস্য জানান, তথাকথিত বড় ভাইয়ের নাম ছড়িয়ে দলের নেতাদের হয়রানী ও চাপে রাখাই সরকারের মূল উদ্দেশ্য। দুই বিদেশি নাগরিক হত্যাকা-ের সঙ্গে পুলিশ বিএনপি ও জামায়াতের সিনিয়র নেতাদের নাম জড়ানোর চেষ্টা করছে। আমাদের তৃণমূলের নেতাদের সরকার দৌড়ের উপরে রেখেছে। তারা কিভাবে এই হত্যাকা-ের ম“ দেবে।
এ হত্যাকা-ের সঙ্গে জড়িত থাকার জন্য ঢাকা সিটি করপোরেশনের বিএনপির দুই নেতার নাম প্রকাশিত হয়েছে। গোয়েন্দাদের বরাত দিয়ে গণমাধ্যমে সংবাদে ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব-উন-নবী খান সোহেল কুনিও হত্যার সঙ্গে জড়িত রয়েছে বলে অভিযোগ করা হয়েছে।
বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইমলাম আলমগীর এ সম্পর্কে বলেন, বিরোধীদের নতুন করে গ্রেফতার করার জন্যই ‘বড় ভাই’ তত্ত্ব সাজানো হয়েছে। পুলিশ প্রকৃত অপরাধীদের চিহ্নিত না করে সরকারের কথা মতো বিরোধীদের দোষারোপ করছে।
এদিকে জামায়াতের কেন্দ্রীয় মজলিস-এ-শুরার সদস্য মসিউল আলম অভিযোগ করে বলেন, দুই বিদেশি নাগরিক হত্যার অভিযোগে দেশ জুড়ে দলের নেতাদের গ্রেফতার করা হচ্ছে। এখন পুলিশ বড় ভাই নাটক সাজিয়ে বিরোধীদের ধরার নতুন পদ্ধতি বের করছে।
এছাড়া বিএনপির সিনিয়র নেতা নজরুল ইসলাম খান অভিযোগ করে বলেছেন, সরকার বিএনপিকে ভাঙ্গার জন্য বিদেশি হত্যার দোষারোপ করছে বিএনপির উপর। তবে দেশবাসি জানে সরকার বিএনপিকে কি করতে চাচ্ছে। জনগণ সরকারের মিথ্যা অভিযোগ বিশ্বাস করে না। ডেইলি স্টার


শেয়ার করুন