ব্রিটেন প্রধানমন্ত্রীর দৃষ্টান্তটি বিরল

untit_119772ইউরোপীয় ইউনিয়ন(ইইউ) থেকে ব্রিটেনের বিচ্ছেদের সিদ্ধান্ত হয়েছে আগেই।বাকি ছিল পরিবর্তিত পরিস্থিতিতে ব্রিটেনকে নেতৃত্ব দিয়ে কে এগিয়ে নেবেন। নেতৃত্ব নির্বাচিত হওয়ার পর পরই প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন ডেভিড ক্যামেরন।আজই প্রধানমন্ত্রী হিসাবে তাঁর শেষ কার্যদিবস। কিন্তু আগের দিন বাসাবদলের কাজ শুরু করেন প্রধানমন্ত্রীর পরিবার। আর বাসা বদলের এই কর্মযজ্ঞে হাত লাগান ক্যামেরন নিজে। বাসার আসবাবপত্র নিজ হাতে সরিয়ে নিতে দেখা গেছে তাঁকে।সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ছবিটি ঘুরে বেড়াচ্ছে। অনেকেই বলছেন, দৃষ্টান্তটি বিরল।

এদিকে ডেইলি টেলিগ্রাফ পত্রিকাকে দেয়া একটি সাক্ষাৎকারে ক্যামেরন বলেছেন, ‘আমি আজকে (বুধবার) দায়িত্ব ছেড়ে দিচ্ছি, কারণ আমি আশা করছি, দেশের জনগণ একটি শক্তিশালী দেশ দেখতে পাবে। যে দেশকে আমি ভালোবাসি, তাকে সেবা করতে পারা একটি বিশাল প্রাপ্তি।’

তবে ক্যামেরনের ক্ষেত্রে এমনটা নতুন নয়। প্রধানমন্ত্রী থাকাবস্থায় পাবলিক ট্রান্সপোর্ট পাতাল ট্রেনে চড়ে চলার সময় বসার আহ্বান (অফার) পেয়েও তা নাকচ করে দিয়ে দাঁড়িয়ে পত্রিকা পড়ে কর্মস্থলে তথা গন্তব্যে গেছেন।

কিছুদিন আগেও (গেল মে মাসে) প্রধানমন্ত্রী থাকাবস্থায় নিজের স্ত্রীর জন্য মাত্র ১ হাজার ৫শ পাউন্ড দিয়ে পুরনো একটি প্রাইভেট কার ক্রয় করেন।

লন্ডন প্রবাসী এক সাংবাদিক নিজের ফেসবুক পেজে ক্যামেরনের এমন বেশ কয়েকটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘এমন একজন নেতাও আমরা কখনো পাবো কি না জানি না। ভোগেই নয়, ত্যাগেই যিনি সুখ খুঁজে নেবেন।’


শেয়ার করুন