বৃষ্টি–অনিশ্চয়তায় টেস্টের তৃতীয় দিন

চট্টগ্রামের আকাশে সূর্যের দেখা মিলেছিল সকাল আটটার দিকেও। কিন্তু বেলা যত গড়িয়েছে, আকাশের রং তত বদলেছে। পৌনে ১০টার দিকে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয়েছে ঝুম বৃষ্টি। ভারী বৃষ্টির কারণে তৃতীয় দিনের খেলা শুরু হতে দেরি হচ্ছে।
চট্টগ্রাম টেস্টের শেষ তিন দিন বৃষ্টির পূর্বাভাস ছিল। সে অনুযায়ীই শুরু হয়েছে বৃষ্টি। বৃষ্টি কি তবে সুখবর হয়ে আসছে বাংলাদেশের জন্য?

চট্টগ্রাম টেস্টে ভালো অবস্থানে আছে অস্ট্রেলিয়া। ২ উইকেটে ২২৫ রান করা অস্ট্রেলিয়া এগোচ্ছে বড় স্কোরের দিকে। ওয়ার্নার-হ্যান্ডসকম্ব যেভাবে খেলছেন, তাতে টেস্ট বাঁচানো বেশ কঠিন বাংলাদেশের জন্য। কিন্তু বাংলাদেশ নিশ্চয়ই চাইবে না বৃষ্টির সহায়তা নিয়ে ম্যাচ বাঁচাতে।

প্রথম দুই দিন প্রখর রোদ থাকলেও আজ তৃতীয় দিন সকাল থেকেই ভারী বৃষ্টি চট্টগ্রামের আকাশে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বৃষ্টি হচ্ছিল। মাঠের আউট ফিল্ডেও জমে গিয়েছে পানি। যদিও জহুর আহমেদের পানি নিষ্কাশনব্যবস্থা খুবই উন্নত। বৃষ্টি থামলে হয়তো দ্রুতই খেলা শুরু হয়ে যাবে।
কিন্তু এখনো আবহাওয়ার যে অবস্থা, তাতে দ্রুত খেলা শুরু হওয়া নিয়ে আছে অনিশ্চয়তা। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসও বলছে, বৃষ্টির দাপট থাকতে পারে আরও কিছুক্ষণ।


শেয়ার করুন