বৃষ্টিতে পর্যটকদের দুর্ভোগ

GZ63Mj85fVj9শাহেদ ইমরান মিজান, সিটিএন:
বৃষ্টির কবলে পড়ে ঈদের ছুটি কাটাতে কক্সবাজারে বেড়াতে আসা পর্যটকরা চরম দুর্ভোগে পড়েছে। ঈদের পর থেকে বৃষ্টি সহনীয় পর্যায়ে থাকলেও শুক্রবার থেকে বেড়েছে মাত্রা। এতে দুর্ভোগের মাত্রা বেড়েছে।
সংশ্লিষ্টরা জানিয়েছেন, বৃষ্টি মাথায় নিয়েও ঈদের ছুটিতে বিপুল পর্যটক বেড়াতে এসেছে কক্সবাজারে। ঈদের পরদিন থেকে এসেছে এসব পর্যটক। এর মধ্যে এতদিন হাল্কা বৃষ্টি থাকলেও তা  গায়ে নেননি পর্যটকরা। বরং বৃষ্টি উপভোগ করেই উৎফুল্ল মনে ভ্রমণ করেছেন জেলার বিভিন্ন পর্যটন স্পট। কিন্তু শুক্রবার থেকে বৃষ্টি মাত্রা বাড়লে বিড়ম্বনায় পড়ে যান পর্যটকরা। বৃষ্টির দাপট থাকায় সারাদিনই হোটেল থেকে বের হতেন পারেননি তারা। শনিবার আরো একদিন সরকারি ছুটির দিন থাকলেও বাধ্য হয়ে শুক্রবারই বৃষ্টির মধ্যেই অনেকে ফিরে গেছে নিজ গন্তেব্যে। বাকীরাও শুক্রবার রাত বা শনিবার ফিরে যেতে পারেন।
পর্যটন সংশ্লিষ্টরা জানিয়েছেন, পর্যটন মৌসুম না হলেও ঈদের ছুটিতে অনেক পর্যটক কক্সবাজারে এসেছেন। তারা কক্সবাজার সমুদ্র সৈকত, সাফারি পার্ক, ইনানী, হিমছড়ি ও আদিনাথ মন্দির বেড়িয়েছেন। মন্দা মৌসুমে পর্যটকরা আসায় হোটেল-মোটেলসহ পর্যটন ব্যবসায়ীরা লাভবান হয়েছে। তবে বৃষ্টি থাকায় পুরোপুরি জমেনি ব্যবসা। একই ভাবে পর্যটশরাও পরিপূর্ণ বিনোদনে মেতে উঠতে পারেননি।
কুমিল্লা থেকে আসা পর্যটক মাঈনুল ইসলাম বলেন, ‘মৌসুমে  বেড়ানোর সুযোগ হয়নি। তাই ঈদের ছুটিতে আমরা পরিবার নিয়ে কক্সবাজারে বেড়াতে আসলাম। বৃষ্টিতে বিড়ম্বনা পড়লেও আনন্দও কম হয়নি।’
হোটেল-মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কাসেম বলেন, ‘ঈদের ছুটিতে পর্যটক বরণে কক্সবাজারে ব্যাপক প্রস্তুতি রেখেছিল পর্যটন ব্যবসায়ীসহ সংশ্লিষ্টরা। সে মোতাবেক পর্যটকদের আনন্দ দিতে চেষ্টা করা হয়েছে। তবে বৃষ্টিতে কিছুটা বিড়ম্ববনায় পড়তে হয়েছে।’


শেয়ার করুন