বৃষ্টিতে চতুর্থ দিনের খেলাও পণ্ড

aqzswসিটিএন ডেস্ক:

কেউ একজন দক্ষিণদিকের গ্যালারিতে মুখে হাত দিয়ে বসে আছেন। শিশুর মতো। বিষণ্ণ, নিঃশব্দ। ওদিকে আদুল আকাশে অবিচলিত বৃষ্টি। বাংলাদেশ ক্রিকেটের জন্য অলস অবিশ্বাসী বিরহের এক দুপুর। মাঠে উঁকি দিতেই দুজন ক্রিকেটারকে চোখে পড়ল। ছাতা হাতে। মিডিয়া গ্যালারি থেকে তাদের ঠিক মতো চেনা যাচ্ছে না। তবে হাঁটার ধরণ দেখে ধারণা করা হল নাসিরের সঙ্গে জুবায়ের হবে হয়তো। দক্ষিণ আফ্রিকার কেউ হোটেল থেকে বেরেই হননি। নিশ্চয়ই হোটেলরুমের জানালায় বসে এই বাংলার অপরূপ বৃষ্টি অবলোকন করছেন। যা এখন বাঙালির কাছে অস্বস্তির কারণ হয়ে উঠেছে!

হবে না কেন? প্রথম তিন দিন অল্প অল্প যে বৃষ্টি হয়েছে, সে পর্যন্ত ঠিক ছিল। কিন্তু চতুর্থদিনের এই টানা বৃষ্টি সব আশায় যে জল ঢেলে দিল। এখনো সফরকারীরা ১৭ রানে পিছিয়ে আছে। পুরো দিন খেলা হলে চট্টগ্রামে লেখা হতে পারত ইতিহাস। কিছুটা হলেও ঘুচে যেতে টেস্টের বদনাম। বৃষ্টি যে কিছুই হতে দিল না। আবহাওয়ার যা খবর, তাতে আগামীকালও বৃষ্টির সম্ভাবনা আছে। তার মানে ড্র?!

ক্রিকেটে এমনিতে ‘যদি’র কোনো ঠাঁই নেই। কিন্তু সব সময় কেতাবি কথায় মন ভরে না। যখন বিশ্বের সেরা দল বাংলাদেশের কাছে হাবুডুবু খেতে খেতে বৃষ্টির কল্যাণে পার পেয়ে যেয়ে, তখন মাছ না পেয়ে ছিপ কামড়ানোর মতো ওই ‘যদি’ নিয়ে কথা বলতে বেশির ভাগের ভাল লাগে। যেটা হয়েছে সাকিবদের।

শোনা গেল, মাশরাফি নাকি গত সন্ধ্যায় মুশফিককে ফোন করেছিলেন। সকালের বোলিং আক্রমণ নিয়ে কিছু পরামর্শ দিয়েছেন। মুশফিকও নিশ্চয়ই সেটা ছবির তো মনে গেঁথে রেখেছিলেন। আপসোস, সেই ‘ছবি’ও ঝরল আজ বৃষ্টি হয়ে!

বেরসিক বৃষ্টি পর্যন্ত খেলার স্কোর (তৃতীয় দিন শেষে): দক্ষিণ আফ্রিকা: ২৪৮ ও ৬১/০; বাংলাদেশ ১ম ইনিংস: ৩২৬


শেয়ার করুন