‘বিশ্ব নদী দিবস’ বাস্তবায়নে বান্দরবানে নদী পরিব্রাজক দল’র মতবিনিময় সভা

বান্দরবান প্রতিনিধি :

২৭ সেপ্টেম্বর (রবিবার) বিশ্ব নদী দিবস উপলক্ষে ২৬ সেপ্টেম্বর (শনিবার) বিকালে বান্দরবানে একটি রেস্টুরেন্টে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ নদীপরিব্রাজক দল বান্দরবান জেলা শাখার সিনিয়র সহ সভাপতি বাবু কর্মকার (বাবু মনি) এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ নদীপরিব্রাজক দল কেন্দ্রীয় কমিটির যুগ্ন-সাধারণ সম্পাদক ইসলাম মাহমুদ।

বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ নদীপরিব্রাজক দল কেন্দ্রীয় কমিটির সদস্য কামাল পাশা।

স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশ নদীপরিব্রাজক দল বান্দরবান জেলা কমিটির সহ সভাপতি সাংবাদিক কৌশিক দাশ গুপ্ত।

আলোচনায় অংশনেন,  সহ-সভাপতি মো: হারুন, সাধারণ সম্পাদক লিটল দাশ, যুগ্ন-সাধারণ সম্পাদক সাংবাদিক মোহাম্মদ আলী, যুগ্ন-সাধারণ সম্পাদক সাংবাদিক রাহুল বড়ুয়া ছোটন, মহিলা বিষয়ক সম্পাদক দীপিকা তংচঙ্গ্যা প্রমুখ।

বাংলাদেশ নদীপরিব্রাজক দল বান্দরবান জেলা শখার উদ্যোগে  নানা আয়োজনে ২৭ সেপ্টেম্বর (রবিবার) বিশ্ব নদী দিবস পালন করা হবে।

নদী সম্পর্কে মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে ও মানুষের মধ্যে নদী ভাবনা তৈরি করতে প্রতি বছর সেপ্টেম্বর মাসের চতুর্থ রবিবার দিবসটি পালন করা হয়। বাংলাদেশেও বিভিন্ন সংস্থা ও পরিবেশবাদী জোট দিবসটি পালন করছেন। এর মধ্যে ১২টি সংস্থার যৌথ আয়োজনে বাংলাদেশেও দিবসটি এবার জাকজমকভাবে পালিত হচ্ছে।

সংস্থাগুলো হচ্ছে বাংলাদেশ রিভার ফাউন্ডেশন, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন, রিভার অ্যান্ড ডেল্টা রিসার্চ সেন্টার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হালদা নদী গবেষণাগার, বাংলাদেশ নদী পরিব্রাজক দল, রিভার বাংলা, দি ন্যাশনাল অ্যাসোসিয়েশন অব এপেক্স ক্লাবস বাংলাদেশ, হালদা নদী রক্ষা কমিটি, জিবিএম বেসিন বেইজ্ড পিপলস নেটওয়ার্ক, ব্রহ্মপুত্র সুরক্ষা আন্দোলন, ক্লিন রিভার বাংলাদেশ এবং পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি।


শেয়ার করুন