ফের ইয়াবা উদ্ধার, আটক ১

বিমানবন্দর কি ইয়াবা পাচারের রুট?

P8113600শাহেদ ইমরান মিজান, সিটিএন:
তিন দিনের ব্যবধানে ফের কক্সবাজার বিমানবন্দর থেকে ২১৪০ টি ইয়াবা উদ্ধার করা হয়েছে। আটক করা হয়েছে এক পাচারকারীকেও। গতকাল বুধবার দুপুর ১২টার দিকে এসব ইয়াবা উদ্ধার করা হয়। আটক ব্যক্তি টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের নয়াপাড়া এলাকার নূরুল আলমের পুত্র কফিল উদ্দীন (৩২)।
বিমানবন্দরের নিরাপত্তারক্ষী সূত্র জানায়, স্ক্যানিং মেশিনে পরীক্ষা করা হলে কফিল উদ্দীনের লাগেজে এইসব ইয়াবা ধরা পড়ে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার মো: ফেরদৌস আলীর নেতৃত্বে পুলিশ বিমানবন্দরে পৌঁছে ইয়াবাসহ ওই পাচারকারীকে থানায় নিয়ে আসে।
এদিকে বিমানবন্দরের মতো স্পর্শকাতর জায়গায় ইয়াবা নিয়ে কিভাবে যাত্রী ঢুকে তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন দেখা দিয়েছে। পাচারকারীরা সে সাহস কোথায় পায় তা নিয়েও রহস্য জন্ম দিয়েছে। এই নিয়ে বিমানবন্দর কর্তৃপক্ষের ভূমিকাও প্রশ্নের উদ্রেক করেছে।
সচেতন মহল মনে করছেন, বিভিন্ন সময় কক্সবাজার বিমানবন্দর দিয়ে পাচারকালে বেশ কয়েকবার ইয়াবা চালান ধরা পড়েছে। সেই সাথে ধরা পড়েছে বেশ কয়েকজন পাচারকারীও। কিন্তু তা থামছে না। একের এক ইয়াবা চালান ধরা পড়ে যাচ্ছে। এসব ইয়াবা পাচারের বিমাববন্দরের কর্তৃপক্ষের যোগসাজসের অভিযোগ তোলা হচ্ছে সচেতন মহলে।
অভিযোগ উঠেছে, নিরাপত্তা সেক্টরের সাথে যোগসাজস করে পাচারকারীরা বিমানবন্দর দিয়ে ইয়াবা পাচার করছে। অনেক সময় সম্পর্কের শিথিলতা ও বনিবনা না হওয়ায় কিছু কিছু চালান ধরা পড়ছে!
এ ব্যাপারে জানতে চাইলে কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক সাধন কুমার বলেন, ‘পাচারকারীরা বিভিন্ন ভাবে চেষ্টা করে। তেমনি ভাবে বিমানবন্দর দিয়েও চেষ্টা করে। কিন্তু আমরা খুব সতর্ক। সতকর্তার দরুণ ইয়াবার চালান ধরা পড়ছে।’


শেয়ার করুন