বিদেশি খুনে পিছিয়ে গেল ট্যুরিজম ফেয়ার

সিটিএনসিটিএন ডেস্ক :

গেল মাসের শেষে ও চলতি মাসের শুরুর দিকে বাংলাদেশে দুই বিদেশি খুন হওয়ার ঘটনার প্রেক্ষাপটে ১৫ অক্টোবর থেকে অনুষ্ঠিতব্য বাংলাদেশ ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম ফেয়ার পিছিয়ে দিয়েছেন আয়োজকরা। নতুন সূচি অনুযায়ী মেলা শুরু হবে আগামী ১৯ অক্টোবর। চলবে ২১ অক্টোবর পর্যন্ত। ভেন্যু আগের মতোই বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারই থাকছে।

বৃহস্পতিবার বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ও প্রিয়ন্তী এডিট অ্যান্ড এফেক্টসের যৌথ সংবাদ সম্মেলনে একথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, ইতোপূর্বে আগামী ১৫-১৭ অক্টোবর এই মেলা আয়োজনের ঘোষণা করা হযেছিল। কিন্তু সম্প্রতি দুইজন বিদেশি নাগরিকের হত্যাকাণ্ডের মতো একটি ঘৃণিত কাজের পরিপ্রেক্ষিতে উদ্ভুত পরিস্থিতিতে আমাদের ট্যুরিজম শিল্প সাময়িকভাবে ব্যাপক সঙ্কটাপন্ন অবস্থায় পড়েছে। মেলায় অংশগ্রহনে ইচ্ছুক বেশ কিছু বিদেশি প্রতিষ্ঠান, ডেলিগেটস এবং ট্যুরিস্ট গ্রুপ ইতোমধ্যে তাদের বাংলাদেশ সফর স্থগিত করেছে। এ পরিস্থিতিতে বাংলাদেশ ট্রাভেল এন্ড ট্যুরিজম ফেয়ার ২০১৫ কে আরো বড় পরিসরে সাফল্যমণ্ডিত করার লক্ষ্যে মেলার পূর্ব ঘোষিত তারিখ পরিবর্তন করে একই ভেন্যুতে আগামী ১৯ থেকে ২১ নভেম্বর মেলার সময় নির্ধারণ করা হয়েছে।

তারা বলেন, বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিতব্য এই মেলায় শীর্ষস্থানীয় সব দেশি এবং বিদেশি ট্যুর অপারেটর, ট্রাভেল এজেন্ট, বিমান সংস্থা, স্থানীয় ও আন্তর্জাতিক হোটেল, রিসোর্ট, ব্যাংক ও শিক্ষা প্রতিষ্ঠানসহ পর্যটন সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নেবে।

বক্তারা আরো বলেন, মেলা আয়োজনের সময় বাড়ানোর ফলে মেলার পরিসর আরো অনেক বড় হবে এবং দেশীয় প্রতিষ্ঠানের অংশ গ্রহনের পাশাপাশি বিদেশি অনেক ট্যুরিজম অথোরিটি, ট্যুর অপারেটর এবং বিদেশি সাংস্কৃতিক প্রতিনিধি দলের অংশ গ্রহন অনেক বাড়বে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- টোয়াবের ভারপ্রাপ্ত সভাপতি মো. রাফেউজ্জামান, সহ-সভাপতি এস এম হাফিজুর রহমান, পরিচালক (বাণিজ্য ও মেলা) ফাইজুল ইসলাম, উপদেষ্টা শিবলুল আজম কোরেশী, ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি প্রিয়ন্তীর সিইও মানোয়ার হোসেন পাঠান প্রমুখ।


শেয়ার করুন