বিজেপির মুখ বন্ধ কেন?

BJPটাইমস ডেস্ক:

ঢাকা: ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি অমিত শাহ ফোন করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার খোঁজখবর নিয়েছেন কি না তা নিয়ে বিভ্রান্তি এখনও কাটেনি। বিজেপিও এ নিয়ে মুখ খোলেনি।

বিএনপির দাবি অমিত শাহ ফোন করেছিলেন। তিনি বিএনপি চেয়ারপারসনের খোঁজখবর নিয়েছেন।

অন্যদিকে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এক সংবাদ সম্মেলন করে দাবি করেছেন, বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে খালেদার ফোনালাপের বিষয়টি মিথ্যা ও বিভ্রান্তিকর।

এরপর বিএনপি আবারও দাবি করে, বিজেপি প্রধান সরাসরি টেলিফোন আলাপে বেগম খালেদা জিয়ার কুশলাদি সম্পর্কে অবহিত হয়েছেন। বিষয়টি নিয়ে বিভ্রান্ত হওয়ার কিছু নেই।

এ নিয়ে চ্যালেঞ্জও ছুড়ে দিয়েছেন বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি দাবি করেছেন, ক্ষমতাসীনরা এ নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে।

শুক্রবার দিনভর এ নিয়ে চলে বিভ্রান্তি, গুঞ্জন। বিভিন্ন টিভির টকশোতেও এ নিয়ে চলে বিতর্ক।
কিন্তু ভারতের যে দলের সভাপতির ফোন নিয়ে এ বিভ্রান্তি সৃষ্টি হয়েছে, সে দলের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো বিবৃতি দেয়া হয়নি।

প্রশ্ন উঠেছে, বিএনপির দাবি নিয়ে বিজেপি নিশ্চুপ কেন? এই ফোনালাপের বিষয়টি নিয়ে যে অনেক প্রশ্নের জন্ম দিয়েছে, বিজেপি কি তা বুঝতে পারছে না?

তবে রাজনীতি বিশ্লেষকরা মনে করছেন, বিষয়টি নিয়ে বিজেপির তেমন কোনো মাথাব্যাথা নেই। বরং একটি ফোনকল নিয়ে বাংলাদেশের রাজনীতিতে কী ধরনের প্রতিক্রিয়া হয়, সে বিষয়টি তারা উপভোগ করছেন।

আবার কেউ কেউ মনে করছেন, ভবিষ্যতের পথ খোলা রাখাই বিজেপির উদ্দেশ্য। আগামীতে বিএনপি ক্ষমতায় এলে বোঝাপড়ায় যাতে কোনো ধরনের সমস্যা না হয়, সে জন্যই তারা এ নিয়ে মুখ খুলছেন না। এটা বিজেপির কৌশল।


শেয়ার করুন