বিএসএমআরইউতে হাল্ট প্রাইজের প্রথম রাউন্ডের ফলাফল ঘোষণা

বিশেষ প্রতিবেদকঃ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ে ৪র্থ বারের মতো আয়োজিত হচ্ছে হাল্ট প্রাইজ । বুধবার,১০ জানুয়ারি ‘লার্ন ফ্রম উইথইন’ শীর্ষক অনুষ্ঠানের মধ্য দিয়ে মূল পর্বের আনুষ্ঠানিকতা শুরু হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমিটির প্রধান উপদেষ্টা কমডোর এম মামুনুর রশিদ, টিএএস, বিজিজিএমএস, এএফডব্লিউসি, পিএসসি, বিএন (মাননীয় ডিন , ফ্যাকাল্টি অফ মেরিটাইম গভার্ন্যান্স এন্ড পলিসি)। বিশেষ অতিথি ছিলেন সানজার শিপিং লাইন লিমিটেডর প্রধান নির্বাহী কর্মকর্তা আজহারুল হক ।

কমিটির প্রধান ক্যাম্পাস ডিরেক্টর খালিদ মাহমুদ বাপ্পি জানান, “এবারের হাল্ট প্রাইজকে সফল করার জন্য আমি ও আমার টিম অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি। আমাদের সাথে বেশ কিছু প্রতিষ্ঠান স্পনসর ও পার্টনার হিসেবে যুক্ত হয়েছে যা আমাদের জন্য অত্যন্ত আনন্দের। ”
অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল ‘ অন ক্যাম্পাস ইন্টারভিউ ‘ এর পৃষ্ঠপোষকতায় ছিলেন সানজার শিপিং লাইন লিমিটেড।
একই সঙ্গে আজ অ্যাবসট্রাক্ট সাবমিশন রাউন্ডের ফলাফল ঘোষণা করা হয়েছে। ১২ টি দল চূড়ান্ত পর্বের জন্য মনোনীত হয়েছেন।দল গুলো হচ্ছে রামেসাস টি৪ , ওনিকর্ন, ম্যাভেরিক ইনোভেটরস , নটিক্যাল কনসোর্টিয়াম, ইনোভেট এলিট, ই-ওয়েস্ট টু মানি, টিম নইটিক, ভ্যানগার্ডস, টিম নাটস এন্ড বোল্টস, পেপার পুশারস, বিযের এম্পোরিয়াম, রেন্টানক।

হাল্ট প্রাইজ ফাউন্ডেশনের উদ্যোগে তরুণ প্রজন্মের নতুন নতুন উদ্ভাবনী চিন্তাশক্তির সাহায্যে বিশ্বের বিভিন্ন সামাজিক সমস্যা সমাধানের উদ্দেশ্যে শিক্ষার্থীদের জন্য এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিবছর বিভিন্ন দেশের শিক্ষার্থীরা নিজ দেশে ও আঞ্চলিক পর্যায়ে বিজয়ী হয়ে আন্তর্জাতিক পর্যায়ে তাদের ব্যবসায়িক পরিকল্পনা উপস্থাপন করেন এবং বিজয়ী দলকে ১ মিলিয়ন আমেরিকান ডলার পুরস্কার দেয়া হয় যাতে তারা তাদের পরিকল্পনাকে বাস্তবায়িত করতে সফল হয়।


শেয়ার করুন