বিএনপির কাউন্সিল সফল করতে প্রস্তুতি কমিটি

ctn24 bnpসিটিএন ডেস্ক:

বিএনপির ১৯ মার্চের কাউন্সিল সফল করতে ১টি প্রস্তুতি কমিটি ও ১১টি উপ কমিটি গঠন করা হয়েছে। ১১টি উপ কমিটির আহ্বায়করা প্রস্তুতি কমিটির সদস্য হিসেবে রয়েছেন।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (১০ ফেব্রুয়ারি) রাত সোয়া ৯টায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে স্থানী কমিটির বৈঠকে এ কমিটি গঠন করা হয়। এতে সভাপতিত্ব করেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে প্রস্ততি কমিটির চেয়ারম্যান করা হয়েছে বলে জানান মির্জা ফখরুল।

কাউন্সিল পরিচালনা করতে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির আহ্বায়ক করা হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকারকে।

উপকমিটির আহ্বায়করা হলেন- অভ্যর্থনা উপকমিটির আহ্বায়ক মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গঠনতন্ত্র ও ঘোষণা উপকমিটির আহ্বায়ক তরিকুল ইসলাম, ব্যবস্থাপনা ও প্রচার উপকমিটির আহ্বায়ক গয়েশ্বর চন্দ্র রায়, আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির আহ্বায়ক সাংবাদিক শফিক রেহমান, প্রকাশনা উপকমিটির আহ্বায়ক আব্দুল্লাহ আল নোমান, চিকিৎসা উপকমিটির আহ্বায়ক ডা. এজেড এম জাহিদ হোসেন, দফতর ও যোগযোগ উপ কমিটির আহ্বায়ক রুহুল কবির রিজভী আহমেদ, সাংস্কৃতিক বিষয়ক উপকমিটির আহ্বায়ক গাজী মাজহারুল আনোয়ার। অর্থ উপকমিটির আহ্বায়ক পদে কারো নাম ঘোষণা করা হয়নি।

সিনিয়র ভাইস চেয়ারম্যানের পদ গঠনতন্ত্রে যোগ করবেন চেয়ারপারসন নিজেই।

চেয়ারপারসন ও ভাইস চেয়ারম্যান পদের জন্য ৩ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিশন গঠন করেছে বিএনপি। নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ব্যারিস্টার জমিন উদ্দিন সরকার।

ফখরুল বলেন, কাউন্সিলের জন্য তিনটি জায়গা নির্ধারণ করে আবেদন করা হয়েছে। তবে এখন পর্যন্ত ডিএমপির পক্ষ থেকে কাউন্সিল করার স্থান নির্ধারন করে দেওয়া হয়নি।

সংবাদ সম্মেলনে উপস্থিতি ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবীর খোকন, বিএনপির কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম প্রমুখ।


শেয়ার করুন