বায়তুল মোকাররমে বাদ আসর কোকোর জানাজা

 বাংলামেইল:

Baytul-mokarromবায়তুল মোকাররম জাতীয় মসজিদে বাদ আসর অনুষ্ঠিত হবে আরাফাত রহমান কোকোর নামাজে জানাজা। গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে কোকোর মরদেহ সেখানে নেয়া হবে।

এদিকে জানাজায় অংশ নিতে দেশের বিভিন্ন এলাকা থেকে দলীয় ও সমমনা লোকজন পল্টনে আসা শুরু করেছে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ছোট ছেলে আরাফাত রহমান কোকোর মরদেহ নিয়ে একটি বিশেষ ফ্লাইট বেলা ১১টা ৪০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে। সেখান থেকে নেয়া হয় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে।

বিমানবন্দরে কোকোর মরদেহ গ্রহণ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, চৌধুরী কামাল ইবনে ইউসুফ এবং আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক গিয়াস কাদের চৌধুরী।

এদিকে শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে মালয়েশিয়ায় মারা যান বিএনপি চেয়ারপারসনের ছোট ছেলে আরাফাত রহমান কোকো। তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। হাসপাতালে নেয়ার পথেই তার মৃত্যু হয়।

রোববার বাদ জোহর মালয়েশিয়ার জাতীয় মসজিদ নিগারায় তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় মালয়েশিয়া বিএনপির নেতারাসহ প্রবাসী বাংলাদেশিরাও অংশ নেন।

আরাফাত রহমান কোকোর প্রতি সম্মান জানাতে সোমবার থেকে তিন দিনের শোক পালন করছে বিএনপি। বিএনপির কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখার পাশাপাশি কালো পতাকা উত্তোলন করা হয়েছে। নেতাকর্মীরা বুকে কালো ব্যাজ পরেছেন।

ওয়ান ইলেভেনের সময় গ্রেপ্তার হন আরাফাত রহমান কোকো। তবে ২০০৮ সালের ১৭ জুলাই তৎকালীন সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের নির্বাহী আদেশে মুক্তি পাওয়ার পর চিকিৎসার জন্য থাইল্যান্ড যান তিনি। কিন্তু এরপর দেশে না ফিরে তিনি মালয়েশিয়ায় পাড়ি জমান।


শেয়ার করুন