বাম মোর্চার রোডমার্চে হামলা, মিশুসহ আহত ১২

2015_10_16_17_49_04_LTKROM4uobaVfqzotFBQAzRhylWbFX_originalসিটিএন ডেস্ক :

রামপাল কয়লা বিদ্যুৎ প্রকল্প বাতিলের দাবিতে ঢাকা থেকে সুন্দরবন অভিমুখে গণতান্ত্রিক বাম মোর্চার রোডমার্চে হামলা করেছে মানিকগঞ্জ পুলিশ। এতে গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশারেফা মিশুসহ ১২ থেকে ১৫ জন আহত হয়েছে।

শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে মানিকগঞ্জ শহরে রোডমার্চে হামলা চালায় পুলিশ।

আহতদের মধ্যে রয়েছেন বাম মোর্চার সমন্বয়ক সাইফুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশারেফা মিশু, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সদস্য শুভ্রাংসু চক্রবর্তী, ফখরুদ্দিন কবির আতিক। এর মধ্যে হাতে ব্যথা পাওয়ায় মিশুকে হাসপাতালে নেয়া হয়।

রোডমার্চ থেকে বাসদ (মার্কসবাদী) ঢাকা মহনগরীর সংগঠক আবু নাঈম বাংলামেইলকে জানান, মানিকগঞ্জ জেলা স্কুলের পাশে মুক্তিযুদ্ধের শহীদ স্মৃতিস্তম্ভে সমাবেশ করতে গেলে বাধা দেয় পুলিশ। সেখান থেকে মাইক ও ব্যানার খুলে নিয়ে যায় তারা। পরে স্থানীয় সাংবাদিকদের নিয়ে এ বিষয়ে সংবাদ সম্মেলন করে বাম মোর্চার নেতারা।

তখন রোডমার্চে অংশ নেয়া অন্যান্য কর্মী বিজয় মেলার মাঠে অবস্থান নেয়। সেখান থেকে মিছিল নিয়ে বাসস্ট্যান্ডে গেলে পুলিশ হামলা চালায়। পুলিশের লাঠিচার্জ ও ধাওয়ায় মোর্চার নেত্রী মোশারেফা মিশুসহ ১০ জন আহত হয়েছে।

এর আগে শুক্রবার সকাল ১০টার দিকে রাজধানীর প্রেসক্লাবে গণতান্ত্রিক বাম মোর্চা এক সমাবেশ শেষে এ রোডমার্চ শুরু করে। রোডমার্চ শেষ হবে আগামী ১৮ অক্টোবর।


শেয়ার করুন