দল পূণর্গঠন প্রক্রিয়া শুরু : ত্যাগী নেতাদের মাঝে আনন্দ উচ্চাস 

বাইশারী বিএনপিতে অবশেষে ঐক্যের সুর

downloadমুফিজুর রহমান, বাইশারী :

দলের প্রতি আনুগত্যশীল, আন্দোলনের মাঠে সক্রিয় ও তরুণদের টার্গেট করে বিএনপির পূণর্গঠন করার কেন্দ্রীয় নির্দেশনা মেনে দল পূণর্গঠন করায় অবেশেষে ঐক্যের সুর বইতে শুরু করেছে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বিএনপিতে। নবীন-প্রবীন মিলে দল পূণর্গঠন করায় ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের মাঝে আনন্দ উচ্চাস দেখা দিয়েছে।

ত্যাগী, যোগ্য ও পরীক্ষিতদের কমিটিতে স্থান দেওয়ার কঠোর নির্দেশ দিয়েছিলেন বিএনপির হাইকমান্ড এবং ত্যাগী যোগ্যদের নেতৃত্বে এনে ফাঁকিবাজদের পেছনের সারিতে নিয়ে যাওয়ার কথা বলেছিলেন বিএনপি নেত্রী খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। সেই কেন্দ্রীয় হাইকমান্ডের নির্দেশনা মেনে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন গুলোর মধ্যে সমন্বয় করে কমিটি করার সিদ্ধান্ত নেয়া হয় বলে জানালেন ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি আজিজুল হক তালুকদার।

দীর্ঘদিনের কোন্দল মিটিয়ে কেন্দ্রীয় নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে গত সোমবার এক মত বিনিময় সভায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পূর্বের সব ভেদাভেদ ভূলে গিয়ে সবাই ঐক্যবদ্ধ হয়ে কাঁদে কাঁদ মিলিয়ে কাজ দৃঢ় শপথও নেয় এসব ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরা।

এ ব্যাপারে যুবদল সভাপতি আক্তারুজ্জামান, সাধারন সম্পাদক আনুয়ারুল হক, ছাত্রদল সভাপতি জসিম উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মুফিজুর রহমান, শ্রমিকদল সভাপতি সব্বির আহমদ, সাধারন সম্পাদক আব্দুল মান্নান ও স্বেচ্ছাসেবকদলের সভাপতি আব্দুর রশিদ, সাধারন সম্পাদক মোঃ ইউনুছের নিকট জানতে চাইলে তারা এক বাক্যে স্বীকার করে বলেন, সংগঠনে দীর্ঘদিন কোন্দল থাকায় দলীয় কার্যক্রম এক প্রকার ঝিমিয়ে পড়েছিল। আর তখনই আসে কেন্দ্রীয় নির্দেশনা আসে নবীন-প্রবীন মিলে ত্যাগী ও পরীক্ষিত নেতাদের নিয়ে দল পূণর্গঠন করার আহবান। যার কারণে বিগত দিনে বিএনপি ও অঙ্গ সংগঠনের মাঝে ভেদাভেদ থাকলেও দলীয় নির্দেশনা মেনে শহীদ জিয়ার স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষ্যে ঐক্যবদ্ধ হয়েছি এবং আগামী ইউপি নির্বাচনে বিএনপির প্রার্থীর পক্ষে এক যোগে কাজ করার দৃঢ় শপথ নেন বলেও জানান।

এদিকে বিএনপি সাধারন সম্পাদক ছিদ্দিকুর রহমান জানান, বিগত দিনে অঙ্গ সংগঠনের সাথে আমাদের একটু ভূল বুঝাবুঝি হলেও ইতিমধ্যে আমাদের ভূল বুঝাবুঝির অবসান হয়েছে এবং বাইশারী বিএনপি বর্তমানে পূর্বের ছেয়েও অনেকটাই শক্তিশালী এবং সূ-শৃঙ্খল। আর এই শক্ত ভীতটায় আমরা ধরে রাখতে চায়। যাতে আসন্ন ইউপি নির্বাচনে ঐক্যবদ্ধ হয়ে বিএনপির প্রার্থীকে বিজয়ী করতে পারি।

ইউনিয়ন বিএনপির সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মনিরুল হক বলেন, বহুদলীয় গনতন্ত্রের প্রবক্তা, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাইশারীর সাধারন জনতার মাঝে ধানের শীষের যে বীজ রোপন করে দিয়েছিলেন সেই রোপিত বীজকে বুকের গহীনে লালিত করে ভঙ্গুর দলকে ঐক্যবদ্ধ করে সামনে এগিয়ে নিতে নবীনদের হাল ধরতে হবে। আর এই নবীনদের মাধ্যমেই শক্তিশালী ও প্রতিষ্ঠিত হবে আগামীর বিএনপি।


শেয়ার করুন