মুক্তিপন দাবী

বাইশারী-ঈদগাও সড়কে ফের ৩ জন অপহরণ

indexমো.আবুল বাশার নয়ন :

নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী থেকে ঈদগাও সড়কের হিমছড়িঢালা নামক এলাকায় ফের অপরণের শিকার হয়েছে বাইশারী ইউনিয়নের ৩ ব্যক্তি। শুক্রবার ২৩ অক্টোবর ভোরে অসুস্থ্য রোগী নিয়ে চট্টগ্রাম থেকে ফেরার পথে একটি নোহা গাড়ির গতিরোধ করে ১০/১২ জনের অস্ত্রধারীরা তাদের অজ্ঞাত স্থানে ধরে নিয়ে যায়।

পুলিশ ও স্থানীয়রা জানান, শুক্রবার ভোরে চট্টগ্রাম থেকে বাইশারী আসার পথে কক্সবাজারের রামু ঈদগাও-বাইশারী সড়কের হিমছড়ির ঢালা নামক স্থানে ১০/১২ জনের সন্ত্রাসীরা একটি নোহা গাড়ি গতিরোধ করে। পরে গাড়িতে থাকা বাইশারীর সাবেক ইউপি সদস্য ও জামায়াত নেতা আবু তৈয়ব (৩৮), ব্যবসায়ী আবু বক্কর (২৮) ও তার বন্ধু শাহ আলম (৩৬) নামের তিনজনকে অপহরণ করে গভীর জঙ্গলের দিকে নিয়ে যায়। এদিকে ঘটনার পর বাইশারী ও রামু পুলিশ অপহৃতদের উদ্ধার অভিযানে নেমেছে। অপহৃত আবু আবু বক্করের বোন শাকেরা বেগম জানান- অপহরণের পর তার ভাইয়ের মোবাইল ফোন থেকে অপহরণকারীরা চাঁদা দাবী করে আসছে। টাকা না দিলে অপহৃতদের হত্যারও হুমকি দেওয়া  হয় বলে তিনি জানান। এদিকে খবর পেয়ে বাইশারী তদন্ত কেন্দ্রের পুলিশ অপহৃতদের বহণকৃত নোহা গাড়ি নং- চট্টমেট্টো-ক-১১-৫৫৩৩ এর চালক আবদুর রহিমকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

স্থানীয়রা জানান, বাইশারী ঈদগড় সড়ক থেকে প্রায় সময় সন্ত্রাসীরা বিভিন্ন কায়দায় অপহরণের ঘটনা ঘটিয়ে থাকে। সড়কটির হিমছড়ির ঢালা এলাকায় একটি পুলিশ ক্যাম্প স্থাপনের জন্য দীর্ঘদিন থেকে স্থানীয়রা দাবি জানিয়ে আসলেও এখনো সেখানে কোনো ক্যাম্প স্থাপন না করায় বিশেষ করে বাইশারী ও ঈদগড়ের হাজার হাজার মানুষ আতঙ্কে যাতায়ত করছে।


শেয়ার করুন