বাইশারীতে জাতীয় শোক দিবস পালিত

unnamed (3)মুফিজুর রহমান, বাইশারী:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে যথাযোগ্য রাষ্ট্রীয় মর্যাদায় ১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। জাতীয় শোক দিবস উপলক্ষে বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠন দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শুরু করেন। সকাল ৮টা ৩০ মিনিটের সময় পতাকা উত্তোলনের পর মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।
ইউনিয়ন আওয়ামীলীগ নেতা শাহাব উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সভাপতি মোঃ আলম কোম্পানী। আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন, যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, মুক্তিযোদ্ধা ডাঃ হাসেম সরওয়ার, সাবেক আওয়ামীলীগ সভাপতি সভাপতি নুরুচ্ছফা, আওয়ামীলীগ নেতা শাহাব উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুর রহিম, যুবলীগ সাধারন সম্পাদক আবু জাফর, যুবলীগ নেতা আব্দুর রহিম, শ্রমিকলীগ সভাপতি মোঃ বেলাল, সেচ্ছাসেবক লীগ সভাপতি বাবুল হোসেন, সাবেক ছাত্রনেতা নুরুল কবির রাশেদ, ছাত্রলীগ সভাপতি মোঃ শাহিন প্রমূখ।
আলোচনা সভা শেষে ইউনিয়ন সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুর রহিমের পরিচালনায় দেশ ও জাতির কল্যান কামনা করে বঙ্গবন্ধুর পরিবারবর্গের বিদেহী আত্মার জন্য মাগফিরাত কামনা করে আলোচনা সভার সমাপ্তি ঘোষনা করেন। এছাড়া মিলাদ মাহফিল ও মোনাজাত শেষে গরীব ও অসহায় ব্যক্তিদের মাঝে খাবার বিতরণ করেন।
অপর দিকে জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন জানিয়ে বাইশারী উচ্চ বিদ্যালয়, শাহ্ নুরুদ্দীন দাখিল মাদ্রাসা, বাইশারী সরকারী প্রাথমিক বিদ্যালয়, মডেল কেজি স্কুল, মাদ্রাসা আব্দুর রহমান বিন আউফ (র.) ও রহমানীয়া এতিম খানায় স্ব-স্ব প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের নেতৃত্বে জাতীয় শোক দিবস উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃতি, চিত্রাংকন সহ নানা কর্মসূচীর আয়োজন করা হয়।


শেয়ার করুন