বাইশারীতে জমে উঠেছে শীতবস্ত্রের বাজার

1a8bd291-9632-4a0e-9516-b90153417532মুফিজুর রহমান, বাইশারী :

শীতের মৌসুম চলছে। সারা দিন রোদের রাজত্ব শেষে সন্ধ্যা নামতেই বদলে যাচ্ছে তাপমাত্রা। ভোরের দিকে চাদর বিছিয়ে দিচ্ছে কোয়াশা। তবে এখনো জেঁকে বসেনি শীত। কিন্তু শীত মোকাবিলায় ইতিমধ্যেই শুরু হয়ে গেছে প্রস্তুতি। বাজারে আসতে শুরু করেছে গরম কাপড়। বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী বাজারের বিভিন্ন স্থানে জমজমাট হয়ে উঠেছে শীতবস্ত্রের বেচাকেনা।

এখানকার কাপড়ের দোকান, ফুটপাত গুলোতে শীতের পোশাক কিনতে ভিড় করেছেন ক্রেতারা। বাইশারী বাজারের প্রায় সব দোকানেই কম বেশী উঠেছে শীতের কাপড়। ক্রেতাদের পছন্দের ওপর ভিত্তি করে বিক্রেতারা সাজিয়েছেন পসরা। উলের তৈরী সোয়েটার, চাদর, জ্যাকেট, ব্লেজার, মাফলার, টুপি কিংবা হাতমোজা সবই মিলছে এখানে। বিক্রিও চলছে দেদারসে। দোকানিরা জানালেন, কিছুদিন হচ্ছে শুরু হয়েছে শতিবস্ত্রের কেনাবেচা। আর এখন জমে উঠেছে খুচরা বিক্রির বাজার। প্রতিদিনই বাড়ছে ক্রেতার সংখ্যা। ক্রেতারা ভিড় জমাচ্ছে ফুটপাত দোকান গুলোতে কারন খুজতে দেখা যায়, দাম কম বলেই ফুটপাতে একটু ভিড় বেশী।

বাইশারী বাজারের ফুটপাত দোকানে দেখা যায়, ২০ থেকে ১০০ টাকা করে দাম হাকিয়ে ডাক মারছেন ব্যবসায়ীরা। এসময় ফুটপাতে শীতের কাপড় ব্যবসায়ী মোঃ তৈয়বের নিকট জানতে চাইলে তিনি বলেন, এবছর ভালো বিক্রি হচ্ছে। দাম বেশী না বলাই ক্রেতারা ভিড় জমাচ্ছেন শীতের কাপড় কিনতে।


শেয়ার করুন