বাইশারীতে জঙ্গিবাদকে “না” বলার অঙ্গীকার শিক্ষার্থীদের

At-=-01মুফিজুর রহমান, বাইশারী :
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে পৃথক পৃথক ভাবে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী মানববন্ধন, র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করেছে শাহ্ নুরুদ্দীন দাখিল মাদ্রাসা ও বাইশারী উচ্চ বিদ্যালয়।
১ আগষ্ট (সোমবার) সকাল ১০ টায় বাইশারী শাহ্ নুরুদ্দীন দাখিল মাদ্রাসার সভাপতি আব্দুর রশিদ ও সুপার মাওলানা নুরুল হাকিমের নেতৃত্বে জঙ্গিবাদ বিরোধী র‌্যালিটি মাদ্রাসা মাঠ থেকে শুরু হয়ে এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পূনরায় মাদরাসা মাঠে গিয়ে শেষ হয়। এসময় র‌্যালিতে অংশগ্রহন করেন বাইশারী ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান মোঃ আলম, মাদ্রাসা শিক্ষক মোঃ কামাল উদ্দিন, মোঃ জসিম, জেসমিন আক্তার, মনোয়ারা বেগম, প্রমুখ। পরে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সচেতনতা মূলক এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এদিকে সকাল ১০ টা ৩০ মিনিটে বাইশারী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হরি কান্ত দাশের নেতৃত্ব জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বিরোধী র‌্যালি অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান মোঃ আলম, প্রবীন শিক্ষক জয়নাল আবেদীন, নুরুল আমিন, উৎফল দাশ, জিয়াউল হক, আব্দুল মাবুদ, ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মৌলানা আব্দুর রহিম প্রমুখ।
বাইশারী শাহ্ নুরুদ্দীন দাখিল মাদ্রাসার হলরুমে অনুষ্ঠিত জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সচেতনতা মূলক আলোচনা সভায় বক্তরা ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গিবাদের বিরুদ্ধে শিক্ষার্থীদের স্বোচ্চার হতে হবে। এসময় শিক্ষার্থীরা দাড়িয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদকে “না” বলার অঙ্গিকার করেন।


শেয়ার করুন