বাইশারীতে এতিম ও গরীব ছাত্রদের মধ্যে পোশাক বিতরণ

qawxxxমুফিজুর রহমান,নাইক্ষ্যংছড়ি :

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে মাদ্রাসা আব্দুর রহমান ইবনে আউফ (রা:) ও রহমানিয়া এতিমখানায় এতিম এবং গরীব ছাত্রদের মাঝে ঈদের পোশাক বিতরণ করা হয়েছে।
বুধবার (১৫ জুলাই) সকাল ১০ টা ৩০ মিনিটের সময় মাদ্রাসা হল রূমে নির্বাহী পরিচালক মাওলানা মঞ্জুরুল ইসলাম প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ১৩ জন এতিম ছাত্রদের মাঝে ঈদের পোশাক বিতরণ করা হয়।
এ সময় আরো উপস্থিত ছিলেন, মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ফজলুর রহমান, ইউনিয়ন আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুর রহিম, সহকারী শিক্ষক হাবিবুর রহমান মানিক, মাদ্রাসা শিক্ষক হাফেজ রুহুল আমিন সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
নির্বাহী পরিচালক মাওলানা মঞ্জুরুল ইসলাম সংক্ষিপ্ত বক্তৃতায় উপস্থিত লোকজন ও ছাত্র-ছাত্রীদের মাঝে বলেন, অত্র মাদ্রাসাটি এলাকার লোকজনের সার্বিক সহযোগীতায় পরিচালিত হয়ে দীর্ঘ যুগ অতিক্রম করেছে। বর্তমানে দুই শতাধিক ছাত্র-ছাত্রী অধ্যায়ণরত থাকলেও ভবনের অভাবে খোলা আকাশের নিচে পাঠদান করতে হচ্ছে। তাছাড়া প্রতি বছর পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আজহায় মাদ্রাসায় অধ্যায়ণরত এতিম ও গরীব ছাত্রদের মাঝে পোশাক বিতরণ করা হয় এবং এদের পড়ালেখার যাবতীয় খরচ, খাওয়া-দাওয়া, চিকিৎসা সেবা মাদ্রাসার পক্ষ থেকে বহন করা হয়।
তিনি আরো বলেন, একমাত্র এলাকার দ্বীনদার মুসলমানেরাই অত্র এতিমখানায় সহযোগীতা করে থাকেন। তাই তিনি আগামীতে সকল বিত্তবান সহ সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগীতা ছাড়াও সূ-দৃষ্টি কামনা করেন।


শেয়ার করুন