বাইশারীতে এক উপজাতীকে কুপিয়ে হত্যা

DSC00329
মুফিজুর রহমান, বাইশারী :
বান্দরবানের বাইশারী ইউনিয়ন সদরে আবারো এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা। নিহত ব্যক্তির নাম মংশৈলু মারমা (৬০)। সে বাইশারী ইউনিয়নের ধাবনখালী পাড়ার মৃত আগ্য প্রু মারমার ছেলে। নিহত মংশৈলু মার্মা স্থানীয় সদর ওয়ার্ড আওয়ামীলীগের সহ সভাপতি ছিলেন। বৃহস্পতিবার রাত আনুমানিক ১০ টার সময় এই ঘটনা সংগঠিত করে হত্যাকারিরা। বাজার থেকে নিজ বাড়িতে যাওয়ার পথে বাইশারী ইউনিয়ন পরিষদের মাত্র ১০০ গজ পেছনে উত্তর পাশের শ্মশানখোলা নামক স্থানে রাতের অন্ধকারে কে বা কাহারা গলায় ধারালো অস্ত্রের আঘাত করলে প্রচুর রক্ত ক্ষরণে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করে মংশৈলা। বর্তমানে নিহতের রক্তাক্ত লাশ রাস্তার উপর পড়ে রয়েছে।
প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা যায়, তারাবীর নামাজ শেষে একদল স্থানীয় লোকজন বাড়ীতে যাওয়ার পথে মংশৈলু মার্মার পড়ে থাকা লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে তাৎক্ষনিক বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই আনিসুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, বিষয়টি আমাদের উদ্বর্তন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। নাইক্ষ্যংছড়ি থানা থেকে পুলিশের উদ্বর্তন কর্তৃপক্ষ আসলে লাশ উদ্ধারে যাওয়া হবে।
এদিকে চলতি বছরের গত ১৩ মে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার চাকপাড়া বৌদ্ধ বিহারের বিহার অধ্যক্ষ উঃ গাইন্দ্যাকেও একই কায়দায় ধারালো অস্ত্রের মাধ্যমে কুপিয়ে হত্যা করেছিলো সন্ত্রাসীরা।
এদিকে নিহতের বড়ভাই উথালা মারমা দাবি করেছেন জমি সংক্রান্ত বিষয়ে এই হত্যাকান্ড সংগঠিত হয়েছে। এই বিষয়টি তিনি পুলিশকে জানিয়েছেন বলেও জানান।


শেয়ার করুন