“বাগান ছেড়ে দেওয়ার জন্য ২ সপ্তাহের আল্টিমেটাম”

বাইশারীতে ইকরা রাবার বাগানে দূর্বৃত্তদের হামলা 

5c8414b5-f695-4982-80a2-f575a904d634মুফিজুর রহমান, বাইশারী :

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীস্থ ইকরা রাবার বাগানে দূর্বৃত্তরা হামলা চালিয়ে বাগানে রক্ষিত মালামাল সহ সাইনবোর্ড ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। ১ ফেব্রুয়ারী বিকাল ৫ টার দিকে ২৭৮নং বাইশারী মৌজার ৮নং সিটে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী বাগান পাহারাদার আবু তাহের জানান, স্থানীয় একজন অর্ধডজন মামলার আসামী ও চিহ্নিত সন্ত্রাসী সহ ৪ জন অপরিচিত ব্যক্তি আকস্মিক বাগানে প্রবেশ করে নিজেদের প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের আত্বীয় পরিচয় বহন করে লাঠি সোটা দিয়ে বাগানের সাইনবোর্ড, বাটি, সীমানা পিলার ভাংচুর করে। এক পর্যায়ে তারা বাগান ম্যানেজারকে অকথ্য ভাষায় গালাগাল সহ মালিককে বিভিন্ন ধরনের হুমকি প্রদান করে। দূর্বৃত্তরা আগামী ১৪ দিনের মধ্যে বাগান ছেড়ে চলে যাওয়ারও আল্টিমেটাম দেয়। অন্যথায় দলবল দিয়ে ২ সপ্তাহের মধ্যে বাগান দখল নিতে বাধ্য হবে।
বাগান ব্যবস্থাপক জাফর আলম বলেন, কিছুদিন আগেও এক ব্যক্তি তাকে মিডিয়ার লোক পরিচয়ে মোবাইল ফোনে হুমকি দিয়ে বাগান ছেড়ে অন্যত্র চলে যাওয়ার জন্য বলে। বিষয়টি নিয়ে তিনি নিরাপত্তা চেয়ে বাইশারী তদন্ত কেন্দ্রে সাধারন ডাইরী করেছেন বলে এই প্রতিবেদককে জানান এবং ২ ফেব্রুয়ারী (মঙ্গলবার) তিনি বাইশারী তদন্ত কেন্দ্রে জীবনের নিরাপত্তা চেয়ে আরো একটি সাধারণ ডায়েরী করেন। যার নং-১১২।
জানা যায়, সুত্র লীজ মামলা নং- ২৩/১৯৮৬/৮৭ইংরেজীতে ডঃ রাগিব মঞ্জুর এর নামে ৪০ বছর (২০২৭ইং সন) পর্যন্ত শর্ত সাপেক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাথে চুক্তিবদ্ধ হয়ে রাবার বাগান সৃজন করে প্রতি বছর সরকারী রাজস্ব প্রদান করে অদ্যবধি রাবার বাগান ভোগ দখলে আছে। হঠাৎ এধরনের সন্ত্রাসী কর্মকান্ডে আশপাশের বাগান মালিকেরাও আতংকিত।
বিষয়টি নিয়ে বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ আনিছুর রহমান বলেন, তিনি এ ধরনের ঘটনা শুনেছেন এবং বাগান ব্যবস্থাপক জীবনের নিরাপত্তা চেয়ে ১ ফেব্রুয়ারী সোমবার একখানা সাধারণ ডায়েরীও করেছেন।


শেয়ার করুন