বাইবেল কেন মানি, কেন মানি না: জাকির নায়েক

মুসলমানদের বাইবেল না মানার কারণ হিসাবে এবার ভিন্ন এক যুক্তি দিয়েছেন ড. জাকির নায়েক। পিসটিভিতে ড. জাকির নায়েকের নিয়মিত প্রোগ্রাম ‘ডেয়ার টু আসক’ আলোচনায় এক প্রশ্নোত্তরে তিনি বলেছেন, বাইবেল আমরা মানি না কারণ বাইবেলে পর্ণোগ্রাফি রয়েছে।
প্রশ্নটি ছিল ‘কোরআনে বাইবেলকে আল্লাহর কিতাব বলা হলেও মুসলমানরা কেন বাইবেলকে মানে না?’ উত্তরে ড. জাকির নায়েক বলেন, আমরা বাইবেল মানি না কথাটি ভুল। আমরা বাইবেল অবশ্যই মানি। আসমানি চার কিতাবকেই মানি। তাওরাত, ইঞ্জিল, জাবুর, কোরআন এই চার কিতাব চার নবীর ওপর নাযিল হয়েছে। এই চার কিতাবের ওপর আমাদের বিশ্বাস রয়েছে। কিন্তু আমাদের বিশ্বাস নেই বর্তমান বাইবেলে। কারণ বাইবেল মিশ্্র।
বাইবেলে বলা হয়েছে লুত আ. তার মেয়ের সাথে যিনা করেছেন। আমরা এ কথাটিকে মানি না তাই বাইবেলকেও মানি না। বাইবেলে বলা হয়েছে পাখির চার পা। আচ্ছা বলুন! পাখির কি চার পা হতে পারে? তাই আমরা বাইবেল মানি না। বাইবেলে বলা হয়েছে ঘর অপবিত্র হয়ে গেলে পাখি জবাই করে পাখির রক্ত ছিটিয়ে দিলেই ঘর পবিত্র হয়ে যাবে। অথচ পাখির রক্ত অপবিত্র। অপবিত্র বস্তু অপবিত্রকে কিভাবে পবিত্র করতে পারে!
অতএব বাইবেল মিশ্র, বাইবেলে মিথ্যা, বাইবেলে পণোগ্রাফি আছে তাই বাইবেল আমরা মানি না। তবে বাইবেলের কিছু অংশ অবশ্যই মানি। যেমন বাইবেলে আছে হযরত মুহাম্মদ সা. আসবেন। এ কথাটিকে অবশ্যই মানি। তাই বাইবেলের কিছু অংশ আমরাও মানি। সূত্র : পিসটিভি উর্দু


শেয়ার করুন