বাংলাদেশ সহজ ম্যাচ কঠিন করে জিতলো

bangladesh news limon_90655ক্রীড়া ডেস্ক :

মাত্র ১৩২ রানের টার্গেট। এই রান করতেই রীতিমত ঘাম ঝরাতে হলো টাইগারদের। একের পর এক উইকেট হারিয়েও শেষমেশ চার উইকেটের জয় তুলে নিলো বাংলাদেশ। এর ফলে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০তে এগিয়ে গেলো টাইগাররা। রবিবার সিরিজের শেষ ম্যাচ।

শুক্রবার জিম্বাবুয়ের দেয়া ১৩২ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৭.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে বাংলাদেশ। টাইগার দলপতি মাশরাফি মুর্তজা ছয় মেরে দলের জয় নিশ্চিত করেন।

বাংলাদেশের পক্ষে তামিম ইকবাল ৩১, এনামুল হক ১, সাব্বির রহমান ১৮, মুশফিকুর রহিম ২, নাসির হোসেন ১৬, মাহমুদুল্লাহ রিয়াদ ২২*, লিটন দাস ১৭ ও মাশরাফি মুর্তজা ১৫* রান করেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ১৯.৩ ওভারে সব উইকেট হারিয়ে ১৩১ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। সফরকারীদের পক্ষে ম্যালকম ওয়ালার ৩১ বল খেলে ৬৮ রান করেন। আর বাংলাদেশের পক্ষে মাশরাফি ২টি, মুস্তাফিজ ২টি, জুবায়ের হোসেন ২টি, আল-আমিন হোসেন ২টি, নাসির হোসেন ১টি ও মাহমুদুল্লাহ রিয়াদ ১টি করে উইকেট নেন।

এদিন জিম্বোবুয়ের দেয়া সহজ লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে ফেলে টাইগাররা। ইনিংসের প্রথম ওভারে রান আউটের শিকার হয়ে সাজঘরে ফেরেন এনামুল হক বিজয়। আর ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে আরভিনের হাতে ক্যাচ তুলে দেন সাব্বির রহমান।

সাব্বিরের পর ‍মুশফিক সাজঘরে ফেরেন ব্যক্তিগত ২ রানে। এরপর নাসির এসে একটু মেরে খেলার চেষ্টা করেন। কিন্তু তিনি ইনিংসটা বড় করতে পারেননি। ১২ বলে ১৬ রান করে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন। একই ওভারে তামিম ইকবালও এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন।

তামিম আউট হওয়ার পর মাহমুদুল্লাহ রিয়াদ ও লিটন দাস দলকে টেনে নিয়ে যান। কিন্তু বাংলাদেশের জয়ের জন্য যখন ১৪ রানের প্রয়োজন তখন গ্রায়েম ক্রেমারের হাতে ধরা পড়ে সাজঘরে ফেরেন লিটন দাস। এরপর মাহমুদুল্লাহ রিয়াদ ও মাশরাফি মুর্তজা দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।


শেয়ার করুন