বাংলাদেশ ‘এ’ দলের সিরিজ হার

120385_1সিটিএন ডেস্ক :

বৃষ্টি আইনে স্বাগতিক ভারত ‘এ’ দলের কাছে ৭৫ রানে হেরে গেছে বাংলাদেশ ‘এ’ দল। এর ফলে তিন ম্যাচের সিরিজ ভারত ২-১ ব্যবধানে জিতে নিয়েছে।

রবিবার ব্যাঙ্গালুরের চেন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে ভারত ৬ উইকেটে করে ২৯৭ রান। ভারতীয় জাতীয় দলের ক্রিকেটার সুরেশ রায়নার শতকে (১০৪) ভর করে তারা এই লক্ষ্য ছুড়ে দেয়।

এছাড়া দলের হয়ে স্যানজু স্যামসন ৯০ রান ও উন্মুক্ত চাঁদ করেন ৪১ রান। বাংলাদেশের পক্ষে বাংলাদেশের পক্ষে শফিউল ইসলাম ২টি এবং আল-আমিন, নাসির হোসেন, রুবেল হোসেন ও আরাফাত সানি প্রত্যেকে একটি করে উইকেট তুলে নেন।

ভারতের ইনিংসের পর বৃষ্টি নামে। এতে করে বাংলাদেশ দলের সামনে জয়ের নতুন লক্ষ্য নির্ধারিত হয় ৪৬ ওভারে ২৯০ রান। ৩২ ওভারে সফরকারীরা ৬ উইেকটে ১৪১ রান করে।

এরপর আবারো বৃষ্টি শুরু হয়। ফলে আর খেলা শুরু করা সম্ভব হয়নি। বৃষ্টি আইনে বাংলাদেশ ৭৫ রানে পরাজিত হয়। দলের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করে অপরাজিত ছিলেন সাব্বির রহমান।

এছাড়া অধিনায়ক মুমিনুল হক ৩৭, নাসির হোসেন ২২ এবং লিটন কুমার দাস ২১ রান করে করেন। আজও টাইগার যুবাদের টপ-অর্ডার রান করতে ব্যর্থ হয়।

ভারতের পক্ষে শ্রীনাথ অরবিন্দ এবং কুলদ্বীপ যাদব দুটি করে এবং ধাওয়াল কুলকার্নি ও কর্ন শর্মা একটি করে উইকেট তুলে নেন।

সিরিজের প্রথম ম্যাচে ভারত জয় পায়। পরের ম্যাচে দাপুটে জয়ে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। ওই ম্যাচে নাসির হোসেন শতক ও ৫ উইকেট নিয়ে একাই স্বাগতিকদের হারিয়ে দেন।


শেয়ার করুন