বাংলাদেশের প্রতিপক্ষ ভারত ও শ্রীলঙ্কা

saff_news_bg_949933731সিটিএন ডেস্ক:

৯ আগষ্ট থেকে সিলেটে শুরু হচ্ছে ‘অনূর্ধ্ব-১৬ সাফ চ্যাম্পিয়নশিপ’। এ আসরে ‘এ’ গ্রুপে থাকা বাংলাদেশের দুই প্রতিপক্ষ বর্তমান চ্যাম্পিয়ন ভারত আর শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপে লড়বে মালদ্বীপ, নেপাল ও আফগানিস্তান।
শনিবার (০১ আগস্ট) বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনে এর ড্র অনুষ্ঠান হয়। ড্র অনুষ্ঠান পরিচালনা করেন টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব সত্যজিত দাস রূপু। এ সময় আরও উপস্থিত ছিলেন সাফের জেনারেল সেক্রেটারি আনোয়ারুল হক হেলাল, টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও বাফুফে সহ-সভাপতি বাদল রায়, সমন্বয়ক ফজলুর রহমান বাবুল, সাবেক তারকা ফুটবলার শেখ মো. আসলাম, সাবেক ফুটবলার ও কোচ হাসানুজ্জামান খান বাবলু।
আসন্ন প্রতিযোগিতা ৯ থেকে ১৮ আগস্ট পর্যন্ত সিলেটে অনুষ্ঠিত হবে। এবার টুর্নামেন্টে ৬টি দল অংশ নিচ্ছে। গত আসরের সেমিফাইনালিস্ট ৪ দলকে আলাদা করে রেখে ড্র অনুষ্ঠিত হয়।
সাফের প্রথম দুটি আসর অনুষ্ঠিত হয়েছিল নেপালে। এর মধ্যে ২০১১ সালে প্রথম আসরে ৬ দলের মধ্যে বাংলাদেশ চতুর্থ ও ২০১৩ সালে দ্বিতীয় আসরে ৭ দলের মধ্যে তৃতীয় হয়েছিল।
টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান বাদল রায় জানান, ‘বৃষ্টি ও সার্বিক বিষয়কে মাথায় রেখে প্রতিদিন একটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। যদি বৃষ্টির কারণে কোন ম্যাচ স্থগিত হয়, তাহলে পরের দিন সকালে ম্যাচটি অনুষ্ঠিত হবে।’

তিনি আরও জানান, ‘টুর্নামেন্টে অংশগ্রহণকারী প্রতিটি দল পাবে ৫ হাজার ডলার। আর আয়োজক হিসেবে বাংলাদেশ পাবে ৫০ হাজার ডলার। জয়ী দল কোনো প্রাইজমানি না পেলেও তাদের ট্রফি দেয়া হবে।’

অনূর্ধ্ব-১৬ সাফের গ্রুপিং:

গ্রুপ ‘এ’ : বাংলাদেশ, ভারত ও শ্রীলঙ্কা
গ্রুপ ‘বি’: মালদ্বীপ, নেপাল ও আফগানিস্তান


শেয়ার করুন