বাংলাদেশের পরিবর্তনের মূল কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনা

img_20170110_230158এম.এ আজিজ রাসেল:

রাষ্ট্রপতি কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া বলেছেন, শেখ হাসিনার নেতৃত্বে সরকার আট বছরে দেশের ব্যাপক উন্নয়ন করেছে। বাংলাদেশের পরিবর্তনের মূল কারিগর শেখ হাসিনা। তার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, বিশ্বে আজ বাংলাদেশ পরিচিত হয়েছে শেখ হাসিনার জন্য। তাই বর্তমানকে সমৃদ্ধ করে ভবিষ্যৎ গড়তে হবে।

১০ জানুয়ারী সকালে শহীদ দৌলত ময়দানে জেলা প্রশাসন আয়োজিত উন্নয়ন মেলার দ্বিতীয় দিনে “এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন: দারিদ্র বিমোচনে বর্তমান সরকারের বিভিন্ন কর্মপরিকল্পনা গ্রহণ ও সামগ্রিক সাফল্য” এ প্রতিপাদ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার জনগণের জীবনমানের ইতিবাচক পরিবর্তনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এখন দেশের মাথাপিছু আয় ১৪৬৬ মার্কিন ডলারে উন্নীত হয়েছে। রিজার্ভ ৩২ বিলিয়ন ডলারে পৌঁছেছে। সংবিধানে পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের চেতনাকে পুনঃপ্রতিষ্ঠিত করা হয়েছে। অসাংবিধানিকভাবে ক্ষমতা দখলের সুযোগ বন্ধ হয়েছে। মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে দেশের উন্নয়ন ও গণতন্ত্রের ধারবাহিকতা অব্যাহত রয়েছে। “সবাই মিলে একটি অসাম্প্রদায়িক, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হবে। প্রতিষ্ঠা করতে হবে বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’। যেখানে ধনী-দরিদ্রের ভেদাভেদ থাকবে না। সকলের জন্য সম্ভাবনার দুয়ার থাকবে উন্মুক্ত। দেশের উন্নয়ন ও অগ্রযাত্রার এ ধারাকে কোনো অপশক্তি যাতে বাধাগ্রস্ত করতে না পারে, সেদিকে খেয়াল রাখতে হবে।

জেলা প্রশাসক মো: আলী হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার সরকারী কলেজের অধ্যক্ষ একেএম ফজলুল করিম চৌধুরী, সিভিল সার্জন ডা: পুঁ চ নু, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজি মো: আবদুর রহমান, বিশিষ্ট শিক্ষাবিদ সোমেশ্বর চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) গোলাম রুহুল কুদ্দুস, সিটি কলেজের অধ্যক্ষ ক্যথিং অং ও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম মোহন সেন। পরে প্রামান্য চিত্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক কাজি আবদুর রহমান জানান, এই মেলার মূল উদ্দেশ্য হচ্ছে দেশের চলমান উন্নয়ন সাফল্যকে জনগণের সামনে তুলে ধরে তাঁদের সরকারের উন্নয়নকাজের সাথে সম্পৃক্ত করা। পাশাপাশি সরকারের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা ও সহস্ত্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) অর্জনে সরকারের সাফল্য প্রচার এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে জনগণকে উদ্বুদ্ধ করা।

মেলায় স্থান পেয়েছে জেলা প্রশাসন, উপজেলা ভূমি অফিস, জেলা পুলিশ, স্বাস্থ্য বিভাগ, বিদ্যুৎ বিভাগ, পল্লী বিদ্যুৎ সমিতি, বিআরটিএ, পরিবেশ অধিদপ্তর, বনবিভাগ, আয়কর বিভাগ, কাস্টমস বিভাগ, আবহাওয়া অফিস, আঞ্চলিক পাসপোর্ট অফিস, জেলা মৎস্য অফিস, সড়ক বিভাগ, প্রাণি সম্পদ বিভাগ, বিসিক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এবং বিভিন্ন এনজিও সংস্থাসহ ৮০টি স্টল। অতিরিক্ত এছাড়া মেলার আকর্ষণ বাড়িয়েছে সেনাবাহিনী কর্তৃক নির্মিত নান্দনিক গোহা। মেলায় প্রতিদিন সভা, সেমিনার, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন, ছবি ও পোস্টার প্রদর্শন এবং দেশাত্মবোধক সাংস্কৃতিক পরিবেশনা থাকবে। মেলায় একটি বাড়ি একটি খামার, কমিউনিটি ক্লিনিক, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বাসস্থান, শিক্ষা সহায়তা, ডিজিটাল বাংলাদেশ, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, ঘরে ঘরে বিদ্যুৎসহ সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তুলে ধরা হবে। সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে এ মেলা। ১১ জানুয়ারী মেলা সমাপনী হবে।


শেয়ার করুন