বর্ষবরণে যৌননিপীড়ক সেই কামাল গ্রেপ্তার

2016_01_28_15_13_15_9wqqiBUhXqPqKHc1DaeQq19P2uEmhf_originalসিটিএন ডেস্ক 

গেল বছর পহেলা বৈশাখে বাংলা বর্ষবরণ উৎসবে টিএসসিতে যৌন নিপীড়নের ঘটনায় ভিডিও ফুটেজে শনাক্তকৃত এক যুবককে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ।

বুধবার (২৭ জানুয়ারি) রাতে রাজধানীর চকবাজার এলাকার এলাকার ৭৭ নম্বর বাসা থেকে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আটককৃত ব্যক্তির নাম কামাল উদ্দিন। বাংলামেইলকে এ তথ্য জানিয়েছেন মহানগর গোয়েন্দা পুলিশের ডিসি (ডিবি দক্ষিণ) বিভাগে খালেদ মাসরুকুর রহমান।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত কামাল ঘটনার সাথে সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছে। জিজ্ঞাসাবাদ চলছে।

গত বছরের পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় কতিপয় বখাটে যুবক কর্তৃক নারীর শ্লীলতাহানির ঘটনা ঘটে। ওই ঘটনায় শাহবাগ থানায় মামলা হয়।

ঘটনার পরপরই পুলিশ ঘটনার প্রত্যক্ষদর্শী এবং ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে ৮ জন নারী লাঞ্ছনাকারীকে শনাক্ত করে। পরে ওই ৮ জনকে গ্রেপ্তারের জন্য পুলিশের মহাপরিদর্শক সকলের কাছে তাদের ব্যাপারে তথ্য দেয়ার আহ্বান জানান।

এমনকী তথ্যদাতাকে ১ লাখ টাকা পুরস্কারও ঘোষণা করা হয়। তবে দীর্ঘদিন ধরে তাদের কাউকে আটক করতে ব্যর্থ হয় পুলিশ। অবশেষে ওই ঘটনায় একজনকে গ্রেপ্তার করতে সক্ষম হলো পুলিশ।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম-কমিশনার মনিরুল ইসলামে বলেন, এই মামলায় চার্জশিট দেয়া হয়ে গিয়েছিল। এখন তাকে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখানো হবে। এরপর মামলার পরবর্তী কার্যক্রম এগিয়ে নেয়া হবে।

একজন সাধারণ মানুষের কাছ থেকে গ্রেপ্তার কামাল উদ্দিনের খোঁজ পাওয়া যায় বলেও জানান মনিরুল। তবে তার নাম প্রকাশ করেননি মনিরুল। তিনি বলেন, ওই ব্যক্তি যদি চান তাহলে তার পরিচয় প্রকাশ করো হবে।

গোয়েন্দা ও অপরাধ তথ্য (দক্ষিণ) বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মাশরুকুর রহমান খালেদের নির্দেশনায়, এডিসি মো. রাজিব আল মাসুদের সার্বিক তত্ত্বাবধানে সিনিয়র সহকারী পুলিশ কমিশনার হাসান আরাফাতের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।


শেয়ার করুন