বর্ণাঢ্য আয়োজনে রামুতে জন্মাষ্টমী উৎসব  

Ramu News Pic 5.9.15প্রেস বিজ্ঞপ্তি :
রামুতে সনাতন সম্প্রদায়ের শ্রীকৃষ্ণের আর্বিভাব তিথি উপলক্ষে শ্রীশ্রী জন্মাষ্টমী উৎসব উদযাপন করা হয়েছে। গতকাল শনিবার (৫ সেপ্টেম্বর) সকাল ১১টায় রামু কেন্দ্রীয় কালী মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত শ্রীশ্রী জন্মাষ্টমী উৎসবে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম। অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে ধর্মালোচনা করেন, কক্সবাজারের শ্রীশ্রী রাধা দামোদর মন্দিরের অধ্যক্ষ শ্রীমাণ রাধা গোবিন্দ দাস ব্রহ্মচারী।

বিশ্বের বিভিন্ন জনপদে হিংসা-হানাহানি ও অশান্তির সংবাদে শান্তিপ্রিয় মানুষ আজ দিশেহারা। ঠিক এমনি সময়ে মানবিকতার সংস্থাপক পারম করুণাময় ভগবান শ্রীকৃষ্ণের আর্বিভাব তিথিতে প্রতিবছরের ন্যায় এ বছরও রামু উপজেলার ধর্মপ্রাণ সনাতন ধর্মাবলম্বীরা দিনব্যাপী শ্রীশ্রী জন্মাষ্টমী উৎসব আয়োজন করেছে। ভোরে মঙ্গলারতি ও উষাকীর্তন, সকালে শ্রীশ্রী জন্মাষ্টমীর বর্ণাঢ্য মহাশোভাযাত্রা ও অতিথি বরণ, শ্রীশ্রী কৃষ্ণ পূজা ও ভোগরাগ, গীতাপাঠ প্রতিযোগীতা, প্রসাদ বিতরণ ও সন্ধ্যারতি’র মাধ্যমে দিনব্যাপী এ উৎসব অনুষ্ঠিত হয়। বর্ণাঢ্য শোভাযাত্রাটি রামু কেন্দ্রীয় কালী মন্দির প্রাঙ্গন থেকে শুরু হয়ে রামু বাইপাস চত্তর পথপরিক্রমা করে চৌমুহনী ষ্টেশনে এসে শেষ হয়।

শ্রীশ্রী জন্মাষ্টমী উৎসব উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন, কক্সবাজার সদর হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা. দুলাল চন্দ্র পাল। শ্রীশ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ, রামু উপজেলার সভাপতি প্রকাশ সিকদারের স্বাগত বক্তব্যে ও সম্পাদক উত্তম দেওয়ানজী জনি’র সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রামু কেন্দ্রীয় কালী মন্দিরের পুরোহিত সজল ব্রাহ্মণ চৌধুরী, সভাপতি রতন মল্লিক, সহ-সভাপতি বিভাষ সেনগুপ্ত জিগমী, সুশান্তপাল বাচ্চু, রতন দেওয়ানজী, সাধারণ সম্পাদক চন্দন দাশগুপ্ত, উপজেলা সৎসংঘ আশ্রমের সাধারণ সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য, শ্রীশ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সুজন শর্মা, কার্যকরী সভাপতি ডা. পুলক ধর, চাবাগান মগদেশ্বরী মন্দিরের সভাপতি রাখাল রুদ্র প্রমুখ।


শেয়ার করুন