ব্যবসায়ীদের দুর্ভোগ লাঘবে...

বড়বাজার সড়কের নির্মাণ কাজ দ্রুত সম্পন্নের দাবি

নিজস্ব প্রতিবেদকঃ

শহরের বাণিজ্যিক এলাকা বড় বাজার সড়কের নির্মাণ কাজ দ্রত সম্পন্নের দাবি জানিয়েছে ব্যবসায়ীরা। পৌর সুপার মার্কেট, আইবিপি রোডের উত্তর পার্শ্বস্হ, কাঁচাবাজার সম্মুখ পথ ও বডবাজার মসজিদ সংলগ্ন সড়কে ড্রেন নির্মাণের জন্য এলাকার ব্যস্ততম সরু সড়কটি খোঁড়াখুঁড়ির পরেও দ্রুত কাজ শেষ না হওয়াতে বাণিজ্যিক এলাকার ব্যবসায়ীরা দুর্ভোগে পড়েছে বলে জানাযায়। এছাড়া চলাচল পথেও প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। ড্রেন নির্মাণের কাজ ধীর গতিতে চলায় ভোগান্তিতে ব্যবসায়ীরা। এভাবে চলতে থাকলে ওই এলাকার ব্যবসায়ীরা আরো ক্ষতির সম্মুখীন হবে বলে শংকা প্রকাশ করেন ভুক্তভোগী দোকানদাররা। অবিলম্বে ব্যবসায়ীদের ক্ষতি ও দুর্ভোগ লাঘবে নির্মাণ কাজ দ্রুত সময়ে শেষ করার দাবি জানান সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে।
নির্ধারিত সময়ে কাজ শেষ না হওয়াতে বড বাজারের বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের ক্ষতি পোষাতে অনেক কষ্টকর হবে বলে অনেকের অভিযোগ। অন্যদিকে কাজে ধীর গতি থাকার কারণে যানবাহন ও লোকজন চলাচলে চরমভাবে দুর্ভোগের শিকার হচ্ছে।
গত ২ মাস যাবত বড বাজার এলাকার ব্যবসায়ীরা কষ্টের সম্মুখীন। লোকজন ও যানবাহন চলাচলে দীর্ঘদিন ধরে দুর্ভোগের শিকার হওয়ায় পৌর কর্তৃপক্ষের কাজে যথাযথ তদারকির আহবান সংশ্লিষ্ট মহলের। এ ব্যাপারে পৌর প্যানেল মেয়র ও স্হানীয় ওয়ার্ড কাউন্সিলর মাহবুবুর রহমান মাবুর কাছে জানতে চাইলে তিনি বলেন,
বডবাজার এলাকার ড্রেনের কাজ দ্রুত সম্পন্নকরণে আমাদের তদারকি রয়েছে। স্হায়ী ও টেকসই ড্রেন নির্মাণের জন্য ব্যবসায়ীদের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করছি।
কক্সবাজার দোকান মালিক সমিতি ফেডারেশনের সভাপতি ফরিদ আহমদ চৌধুরী বলেন, বডবাজার এলাকা শহরের প্রধান বাণিজ্যিক এলাকা হওয়ায় ড্রেনের নির্মাণ কাজ সহসা সম্পন্ন হলে ব্যবসায়ীদের কষ্ট লাঘব হবে। ক্রেতা সাধারণ পণ্য সামগ্রী ক্রয়ে ভোগান্তির শিকারের পাশাপাশি মসজিদেও নামাজ আদায়ে কষ্ট পোহাতে হচ্ছে ধর্মপ্রিয় মুসল্লীদের।
দোকান কর্মচারী ইউনিয়নের সেক্রেটারি সাহাব উদ্দিন জানান, যত দ্রুত নির্মাণ কাজ শেষ করা হয় ততই বড় বাজার ব্যবসায়ীদের দুর্ভোগ শেষ হবে।
ব্যবসায়িদের অসুবিধার কথা চিন্তা করে দ্রুত ড্রেনের কাজ শেষ না করলে সামনে আরো বেশী আর্থিক ক্ষয়ক্ষতি হতে পারে বলে জানান অনেক ব্যবসায়ী। বর্ষা মৌসুমে দ্রুত ড্রেন ও সড়কের কাজ ঠিক সময়ে শেষ না করলে আর্থিকভাবে মারাত্মক ঝুঁকিতে পড়তে পারে ওই এলাকার বিভিন্ন শ্রেণীর ব্যবসায়িরা।


শেয়ার করুন