ফেসবুক দেবে ব্রেকিং নিউজ

2015_07_04_08_59_22_ax8kKcIPu9ZYyNAOOJOKXI2dRjuRD0_originalতথ্য প্রযুক্তি ডেস্ক:
নিউজের বাজার মনে হয় এবার পড়তে বসেছে। কারণ বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক নিজেই এবার তার ব্যবহারকারীদের জন্য নিয়ে আসছে ব্রেকিং নিউজ সার্ভিস। তাও আবার একদম ফ্রিতে।

জানা গেছে, একটি নতুন অ্যাপ বাজারে আনছে ফেসবুক। নোটিফিকেশন পাওয়ার জন্য পছন্দের সংবাদমাধ্যম নির্দিষ্ট করে দিতে পারবেন ব্যবহারকারীরা। শুধু সংবাদমাধ্যম নয়, সংবাদের মূল বিষয়বস্তুও আগে থেকেই নির্দিষ্ট করে দেয়া যাবে। ওই বিষয়ে যখনই কোনো ‘ব্রেকিং নিউজ’ আসবে, সর্বোচ্চ একশো অক্ষরের পুশ নোটিফিকেশন চলে যাবে ব্যবহারকারীর স্মার্টফোনে।

তবে এখনো প্রাথমিক পর্যায়ে আছে অ্যাপটির নির্মাণ কাজ। নির্দিষ্ট কয়েকটি প্রকাশনা সংস্থা ফেসবুকের সঙ্গে এই প্রকল্পে অংশ নেবে বলে জানিয়েছে বিজনেস ইনসাইডার।

যদিও এ প্রসঙ্গে কোনো মন্তব্য করতে চায়নি ফেসবুক কর্তৃপক্ষ। সম্প্রতি আইওএস আর অ্যান্ড্রয়েড অ্যাপের জন্য ‘ব্রেকিং নিউজ ট্যাব’ নামের নতুন একটি ফিচার চালু করেছে ফেসবুকের প্রাক্তন শীর্ষ প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান টুইটারও।

বিজনেস ইনসাইডারের প্রতিবেদন অনুযায়ী, এখনও পরীক্ষামূলক ‘আলফা’ পর্যায়ে আছে অ্যাপটি। এটি আদৌ সাধারণ ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে কি না সেটি নিশ্চিত করতে পারেনি মার্কিন সাইটটি।


শেয়ার করুন