ফায়ারফক্স ব্যবহারে গুগল বন্ধ!

55অনলাইন ডেস্ক ::::

অ্যান্ড্রয়েডচালিত পণ্যে ফায়ারফক্স ব্রাউজার দিয়ে গুগলের জিমেইল, গুগল প্লাস, ইউটিউবের মতো কোনো সেবা ব্যবহার করতে পারছেন না অনেকেই! তবে কী ফায়ারফক্স দিয়ে গুগল ব্যবহার করা যাবে না? প্রযুক্তি-বিশ্বে মোজিলা ও গুগলের সম্পর্কের বিষয়টি নিয়ে তৈরি হয়েছে শোরগোল। অবশ্য, গুগল আশ্বস্ত করেছে, ফায়ারফক্স যতই তাদের ক্রোম ব্রাউজারের প্রতিদ্বন্দ্বী হোক না কেন, ফায়ারফক্সে গুগল সেবা চালু রাখা হবে।
প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ভেঞ্চারবিটকে গুগল কর্তৃপক্ষ জানিয়েছে, বিশেষ একটি বাগ বা সফটওয়্যার ত্রুটির কারণে ফায়ারফক্স ব্যবহারকারীরা তাঁদের অ্যান্ড্রয়েড স্মার্টফোন ও ট্যাবে গুগল ব্যবহার করতে পারছেন না। শিগগিরই এই বাগটি দূর করা হবে।
সম্প্রতি মজিলা কর্তৃপক্ষ যুক্তরাষ্ট্রে ফায়ারফক্স ব্রাউজারে ডিফল্ট সার্চ ইঞ্জিন হিসেবে গুগলকে বাদ দিয়ে ইয়াহুর সঙ্গে চুক্তি করেছে। এতে গুগলের সার্চের বাজার দখল কিছুটা কমে গেছে। কিন্তু ১০ ফেব্রুয়ারি থেকে হঠাৎ​ করে অ্যান্ড্রয়েডচালিত পণ্যে ফায়ারফক্স দিয়ে গুগলের প্লে সেবাটি বন্ধ হয়ে যায়। সেখানে দেখানো হয়, এই ব্রাউজারটি গুগল আর সমর্থন করছে না। অনেকেই ধারণা করেন, মজিলাকে শিক্ষা দিতে গুগল এই ব্যবস্থা নিয়েছে।


শেয়ার করুন