ফাইনালে কুমিল্লার সঙ্গী বরিশাল

87845416-400x263-350x230বিপিএলের ফাইনালে যাওয়ার অন্তিম লড়াইয়ে মাহমুদুল্লাহর বরিশাল বুলসের মুখোমুখি হয়েছে সাকিব আল হাসানের রংপুর রাইডার্স। টস জিতে ব্যাট করতে নেমে ওপেনার লেন্ডল সিমন্সের দারুণ ব্যাটিংয়ে স্কোরবোর্ডে ১৬০ রান জমা করেছে রংপুর। ৫৭ বলে ৭৩ রান করেছেন সিমন্স। জয়ের জন্য ১৬১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়েছে বরিশাল। ১৮ ওভার শেষে বরিশালের সংগ্রহ ৪ উইকেটে ১৪২ রান।
উদ্বোধনী জুটিতে ৫২ রান যোগ করে শুরুটা ভালোভাবেই করেছিলেন রংপুরের দুই ওপেনার আব্দুল্লাহ আল মামুন ও সিমন্স। বরিশাল প্রথম সাফল্য পেয়েছে নবম ওভারে। ২০ রান করা মামুনকে সাজঘরে ফিরিয়েছেন সেকুগে প্রসানা। ১১তম ওভারে সৌম্য সরকার আউট হয়েছেন মাত্র ছয় রান করে।
অধিনায়ক সাকিব করেছেন ১৩ রান। তবে বরিশালের বোলারদের ভালো ভুগিয়েছেন সিমন্স। ১৭তম ওভারে আউট হওয়ার আগে দুইটি ছয় ও নয়টি চার মেরে করেছেন ৫৭ বলে ৭৩ রান। শেষপর্যায়ে ড্যারেন স্যামির ২৩ রানের সুবাদে স্কোরবোর্ডে ১৬০ রান জমা করেছে রংপুর। বরিশালের পক্ষে দারুণ বোলিং করে চারটি উইকেট নিয়েছেন কেভন কুপার।
বরিশাল সমর্থকদের জন্য দুঃসংবাদ যে, ফাইনালে যাওয়ার এই অন্তিম লড়াইয়ে তারা মাঠে পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের মারমুখী ব্যাটসম্যান ক্রিস গেইলকে। অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশে খেলার জন্য মেলবোর্নের উদ্দেশে রওনা দিয়েছেন এই বাঁহাতি ব্যাটসম্যান।
প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে হেরে যাওয়ায় দ্বিতীয় কোয়ালিফায়ার খেলতে হচ্ছে রংপুরকে। অন্যদিকে, শনিবার এলিমিনেটর ম্যাচে ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে ফাইনালে যাওয়ার চূড়ান্ত লড়াইয়ে এসেছে বরিশাল।
গ্রুপপর্বের দুইটি মুখোমুখি লড়াইয়েই জয় পেয়েছিল বরিশাল। প্রথম ম্যাচটি জিতেছিল ১৩ রানে। দ্বিতীয় ম্যাচে জিতেছিল ছয় উইকেটে।


শেয়ার করুন