প্ল্যাকার্ড নিয়ে আমিও যাচ্ছি তনু হত্যার বিচার চাইতে

70e32e82-9dde-4d49-ab03-7594be6a0cdfএম শাহরুখ :

কুমিল্লা সেনানিবাসে সোহাগী জাহান তনুকে ধর্ষণের পর হত্যার প্রতিবাদে উত্তল সমগ্র বাংলাদেশ। আজ স্বাধীনতা দিবসেও এর ব্যত্যয় ঘটেনি। তনু হত্যার বিচারের দাবিতে জাতীয় স্মৃতিসৌধেও হাজার হাজার মানুষ মানববন্ধন করে।
২৭ মার্চ রবিবার চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে প্রতিবাদী হয়ে উঠবে চট্টগ্রামবাসী। জামাল খান রোডে বিকাল ৩টায় সেখানে আয়োজন করা হয়েছে মানববন্ধনের যেখানে অংশ নেবে স্কুল কলেজের শিক্ষার্থী, সাংস্কৃতিক কর্মী, রাজনৈতিক নের্তৃবৃন্দ, গণমাধ্যমকর্মী, শিশু-কিশোরসহ বিভিন্ন পেশাজীবীর মানুষ। তারা দল-মত সব কিছুর উর্ধে তনু হত্যার বিচার চাইবে।
চট্টগ্রাম কলেজের এইচএসসি ২য় বর্ষের শিক্ষার্থী উম্মে জয়নব সোনিয়া বলেন, “প্ল্যাকার্ড নিয়ে আমিও যাচ্ছি তনু হত্যার বিচার চাইতে”। আমি এর সুষ্ঠু বিচারের দাবিতে মানববন্ধনে অংশ নিবো। আমি নিজে বেশ কটি প্ল্যাকার্ড তৈরি করেছি। যেখানে লিখা আছে- পরের শিকার আমি, আমরা হতে চাই না, বাঁচতে চাই স্বাধীনভাবে, তনু হত্যার বিচার চাই। অন্যটিতে লিখেছি, মানুষ যদি বা না হয় মানুষ, দানব কখনো হয় না মানুষ।
তিনি বলেন, বাংলাদেশে এমন অনেক তনু ধর্ষিত হয়ে এখন পর্যন্ত বিচার পাইনি, আর সে কারণে এদেশে ধর্ষনের পরিমান বেড়েই চলেছে। আমরা এর বিচার না পেলে আরো কঠোর কর্মসূচি দিবো। তাই আমিও যাচ্ছি চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে আপনারাও আসুন।”
তনু হত্যার বিচারের দাবিতে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেইস বুকে ‘সোহাগী জাহান তনু হত্যার বিচার চাই’ এই পেইজ থেকে সবাইকে আমন্ত্রণ জানানো হচ্ছে। এরই মধ্যে অনেকেই প্রেস ক্লাবে আসার জন্য একাত্ত্বতা জানিয়েছেন। আমন্ত্রণে বলা হয়েছে, “ আসুন আমরা নিজ নিজ জায়গা থেকে রুখে দাঁড়াই এই সমস্ত অন্যান অবিচারের বিরুদ্ধে। চলে আসুন চট্টগ্রাম প্রেস ক্লাবে, প্রতিবাদী পোস্টার আর ঘৃনামাখা প্ল্যাকার্ড নিয়ে, এবং সঙ্গে নিয়ে আসুন আপনার ভাই বন্ধু সকল কে।


শেয়ার করুন