প্রেম-ভালোবাসায় কেমন কাটবে আপনার ২০১৫ সাল?

98টাইমস ডেস্ক ৥

ভবিষ্যতের ভাবনা ভাবাই না কি জ্ঞানীর কাজ! মানুষ মাত্রই ভবিষ্যত নিয়ে চিন্তিত থাকে। আর এ কারণেই বোধহয় বছর শুরু হতে না হতেই রাশিফলের বই বিক্রি হবার ধুম পড়ে যায়। কেমন যাবে সামনের পুরো বছর, অর্থভাগ্য কেমন, বিদেশ গমন আছে কি না – এসব জানতেই মানুষের আগ্রহ বেশি।

সম্পর্কের টানাপোড়েন, প্রেম, ভালোবাসা আমাদের জীবনের খুব গুরুত্বপূর্ণ একটা অংশ। অন্যান্য আর সবকিছুর মতোই এ বিষয়েরও পাওয়া যায় আগাম খবর। প্রেম, ভালোবাসা, হৃদয়ঘটিত ব্যাপারে কেমন হবে ২০১৫ সালটি? জানিয়েছেন শখের জ্যোতিষী আতিফ ফারুক।

মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬
বছরের শুরুতেই বদলে যাবে হৃদয়ের ব্যাপার-স্যাপার। দীর্ঘদিনের পরিচয়েও যাকে নিয়ে কখনোই কিছু ভাবেননি, তাকে নিয়ে ভাবতে চাইবে মন। তবে একটা কথা, ঝোঁকের মাথায় কিছু করবেন না, এতে ভেঙে যেতে পারে কারো মন। আর জানেনই তো, মন ভাঙা আর মসজিদ ভাঙা একই কথা!
বসন্ত পেরিয়ে গেলেও এপ্রিল-মে মাসের দিকে আপনার জীবনে বইতে শুরু করবে বসন্তের বাতাস। মানে প্রেম-ভালোবাসার অবস্থা তুঙ্গে থাকবে আর কি! তবে বিয়ের সিদ্ধান্তটা একটু রয়েসয়ে নিন, তাড়াহুড়োর কিছু নেই।
যারা বিবাহিত বছরের মাঝামাঝির দিকে তারা একটু দাম্পত্যের টানাপোড়েনের মধ্য দিয়ে যেতে পারেন, তবে তা সাময়িক। প্রেমিক-প্রেমিকারা কথাবার্তায় একটু সাবধান হোন। আবেগ দেখাতে গিয়ে বেফাঁস কিছু বলে বসবেন না যেন!
বছরের দ্বিতীয় অর্ধেকে হৃদয়ঘটিত ব্যাপার-স্যাপার চলবে বেশ নির্ঝঞ্ঝাট। তবে শীতের শুরুতে রুক্ষতার ছোঁয়া লাগতে পারে সম্পর্কে। তবে ভয় নেই, উতরে যাবেন।

বৃষ ২১ এপ্রিল-২১ মে। ভর # ১
বছর শুরুতেই বসন্তের ছোঁয়া লাগবে হৃদয়ে, সে বসন্তকাল থাকুক আর না থাকুক। এতদিন যে যন্ত্রণাগুলো ভোগ করেছেন সেগুলো লাঘব হতে শুরু করবে। বছরের প্রথম অর্ধেকে অনেকেই বসতে যাচ্ছেন বিয়ের পিঁড়িতে। দাম্পত্যকলহ নিয়ে ভয়ের কিছু নেই, ভুল বোঝাবুঝির মেঘ কেটে যাবে অচিরেই।
বৃষ রাশির জাতক এবং জাতিকা উভয়েই এ বছর মনের মানুষের কাছ থেকে পেতে যাচ্ছেন অসংখ্য উপহার। হতে পারে তার কিছু বস্তুগত আর কিছু উপলব্ধির। মে-জুনের দিকে সম্পর্কে কিছুটা টানাপোড়েনের আভাস পাওয়া যায়। ব্যাপারটা সাময়িক হলেও বেশ জটিল। সামলাতে হতে হবে কৌশলী।
বছরের শেষ অর্ধেকে প্রেমিক-প্রেমিকা বা স্বামী-স্ত্রীর মধ্যে কোনো সমস্যা নেই। তবে সম্পর্কে ব্যাঘাত ঘটাতে পারে আশেপাশের মানুষজন। তাই সাবধানে থাকুন।

মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬
বছরের প্রথম তিনমাস মিথুন রাশির জাতক-জাতিকারা একটু অপূর্ণতাতেই থাকবেন। সম্পর্কে শোনা যেতে পারে ভাঙনের সুর। সাফল্য ধরা দেবে খুব, তবে তা প্রেমের ক্ষেত্রে নয়। এপ্রিল থেকে বইবে সুবাতাস। অনেকেই নতুন প্রেমে পড়বেন, অনেকেরই সম্পর্কের টানাপোড়েন ঠিক হয়ে যাবে। তাই সমস্যার শুরুতেই ভড়কে যাবেন না। বছরের মধ্য সময়ে অনেকেই বসতে পারেন বিয়ের পিঁড়িতে। দাম্পত্যেও কাটবে খুবই চমত্‍কার সময়।

সেপ্টেম্বর থেকে অক্টোবর থাকবেন একটু সাবধানে। কাজের চাপে প্রিয় মানুষটিকে সময় দিতে ভুলে যাবেন না, হারিয়ে ফেলতে পারেন তাকে। বছরের শেষ সময়টা যাবে খুব চাপের মধ্যে। মানসিক ও শারীরিক। তা বাদেও হৃদয়ঘটিত ব্যাপার-স্যাপার থাকবে অতি চমত্‍কার।

কর্কট ২২ জুন-২২ জুলাই। ভর # ২
গত বছরের দুর্ভাগ্য পিছু ছাড়বে না এ বছরও। যে চলে গিয়েছে তার জন্য আর অপেক্ষা না করাটাই ভালো। কারণ তার ফেরার সম্ভাবনাটা খুবই কম। জীবন নিয়ে নতুন করে ভাবুন।

বিবাহিতরা সমস্যার করে ফেলতে পারবেন এপ্রিল নাগাদ। যারা এখনো প্রেমে ঠিকমতো পড়েননি, পড়বো পড়বো করছেন তাদের জন্য এটা মোক্ষম সময়। সাহস করে পছন্দের মানুষটিকে বলে ফেলুন মনের কথা, আশা করি তিনি মানা করবেন না।

প্রেম-ভালোবাসার ক্ষেত্রে আপনার পুরো বছরটি যাবে ভালো-মন্দে মেশানো। উত্থান এবং পতনেই পুরো বছরটা ভরা। তবে বছরের শেষদিকে অবস্থা ভালো হতে শুরু করবে।

সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১
সিংহদের হৃদয় থাকে ভালোবাসায় পূর্ণ। সমস্যা এটাই যে তা দেখিয়ে ফেলেন ভুল মানুষের কাছে। আর এ কারণেই আপনার দুর্বলতার সুযোগ গ্রহণ করে সবাই। ভালোবাসার মানুষটির ওপর জোর খাটানো বন্ধ করুন। যেটাকে আপনি খেয়াল রাখা ভাবছেন, সেটাকে আরেকজন খবরদারিও ভাবতে পারে।

আপনার সমস্যা হলো আপনার অধিকারবোধটা ভীষণ রকমের বেশি। আদতেই কি আপনি ওই স্থানের অধিকারী? সেটা আগে ভাবুন। হয়তো একারণেই আপনার প্রেমগুলো টিকছে না আর দাম্পত্যেও আসছে সমস্যা।

বছরের শুরু থেকেই সিংহ জাতক-জাতিকার প্রেমযোগ বেশ ভালো। ঝাঁপিয়ে পড়তে পারেন ভালোবাসার সাগরে। তবে তার আগে সাঁতারটা শিখে নিন, মানে পছন্দের মানুষটির মন বুঝুন আগে।

বিয়ের জন্য বছরে মধ্যাংশটা বেশ ভালো সময়। প্রেমের বিয়েতে অভিভাবককে সহজে রাজি করাতে পারবেন এ সময়ে। বছরের শেষ অংশটা যাবে ভালো-মন্দে মেশানো। অনেকেরই নতুন প্রেমযোগ দেখা দেবে। তবে সিদ্ধান্তটা নেবেন একটু ভেবে-চিন্তে। নিজেকে উজাড় করে দেবার আগে সম্পর্কের মেয়াদটা একটু বাড়তে দিন।

কন্যা ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২
বছরের শুরুতেই দেখা যায় সম্পর্কের টানাপোড়েন। ভালোবাসার মানুষটিকে কিছুতেই বোঝাতে পারবেন না, আপনি কী বলতে চাইছেন, কী ভাবছেন তাকে নিয়ে। সম্পর্কে দূরত্ব বাড়বে। বড় ধরনের ঝামেলা হবার আগেই সতর্ক হোক। কথা যতটা সম্ভব কম বলুন। কৌতূহল জাগলেও জোর খাটাবেন না। এতে আপনার প্রেমিক বা প্রেমিকা বিরক্ত হবেন এবং আপনার ওপর থেকে আস্থাও হারিয়ে ফেলতে পারেন। মার্চ মাস নাগাদ ঝামেলা অনেকটাই কমে যাবে।
যারা বিদেশ যাওয়ার কথা ভাবছেন বা যাওয়ার ব্যাপার ঠিকাঠাক করে ফেলেছেন তারা আরেকবার একটু ভাবুন। কারণ এই দূরত্বের কারণে হারাতে হতে পারে ভালোবাসার মানুষটিকে।

বছরের প্রথম তিনমাস বিয়ের জন্য খুব একটা ভালো সময় নয়। সংসারে আসতে পারে টানাপোড়েন ও ভাঙন। যারা ইতোমধ্যেই আলাদা হয়ে যাবার কথা ভাবছেন, তারা আরেকবার চেষ্টা করে দেখতে পারেন। বিশেষ করে যদি সন্তান থাকে। নতুন প্রেমের ক্ষেত্রেও সময়টা অনুকূল নয়। তবে বসন্ত আপনার জীবনে নিয়ে আসবে নতুন বার্তা।

জুন-জুলাই নাগাদ হৃদয়ের মেঘ সরতে শুরু করবে। বছরের শেষ অর্ধেকে প্রেম করবেন চুটিয়ে। আর দাম্পত্যের টানাপোড়েনও দূর হয়ে যাবে।

তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২
তুলা নিজের বিপদ নিজেই ডেকে আনবেন এ বছর। অতীতের ব্যর্থ সম্পর্ক থেকে আপনার শিক্ষা গ্রহণ করা উচিত। বারবার একই ধরনের ভুল করা মোটেও উচিত হবে না। আবেগকে সংযত করুন। আবেগের বশবর্তী হয়ে ভুল সিদ্ধান্ত গ্রহণের সম্ভাবনা রয়েছে। পরামর্শ রইল, মানুষ চিনতে শিখুন।

আপনার সমস্যা হলো আপনি ভুল মানুষের পেছনে সময় দেন বেশি। এভাবে চলতে থাকলে আপনার প্রকৃত ভালোবাসার খোঁজ কখনোই শেষ হবে না।

বছরের শুরুটাই হবে সম্পর্কের টানাপোড়েন দিয়ে। সহজে সামলাতে পারবেন না। অতীতের ভুলগুলো সামনে চলে আসবে। বছরের অর্ধেকটা চলে যাবে এসব ঠিক করতে। বছরের দ্বিতীয় অর্ধেকে একটু হলেও ভালো কাটবে।

বৃশ্চিক ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২
গত বছরের রেশ থাকবে এ বছরেও। আবেগী হয়ে কোনো সিদ্ধান্ত নিতে যাবেন না, বেশির ভাগই ভুল হবে। সম্পর্কের ঝুটঝামেলায় বিপর্যস্ত হয়ে যাবেন। বিশেষ করে নবদম্পতিরা। একে অপরকে সময় দিন বেশি, নয়তো আরো সমস্যা বাড়বে।

বৃশ্চিক রাশির জাতক-জাতিকারা বৈশিষ্ট্যগতভাবেই রোমান্টিক হয়ে থাকেন। তবে প্রেমিক বা প্রেমিকার কাছে থেকে অতটা সাড়া পাবেন না। ধৈর্য ধরুন, এ সমস্যাটা সাময়িক।

বছরের প্রথম তিনমাসের ধাক্কা সামলে নিতে পারলেই হবে। এরপর সম্পর্কে সমস্যার ঘনঘটা দূর হতে শুরু করবে। জুন-জুলাইয়ের দিকে গিয়ে থিতু হতে পারবেন। বছরের শেষ অর্ধেকে গিয়ে অনেকেরই নতুন প্রেমযোগ রয়েছে। একটু সময় নিন। মানুষটিকে বুঝে তারপর সম্পর্কে এগোনোর পরামর্শ রইল।

ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯
সম্পর্কে সিদ্ধান্তহীনতা, দোটানা আসতেই পারে। তাই বলে হাল ছেড়ে দেবেন না। ধনু রাশির জাতক-জাতিকারা এমনিতেই অনেক ধৈর্যশীল হন, ধৈর্য রাখুন হৃদয়ঘটিত ব্যাপারেও। সিদ্ধান্ত নিয়ে তারপর এগোনোর অভ্যাসটা একটু ছাড়ুন। অনেক সময় পরিস্থিতি বদলে যায়। পুরোনো প্রেম আবার মাথাচাড়া দিয়ে উঠবে।

গত বছরের কষ্টের ধাক্কা এ বছর কাটিয়ে উঠতে পারবেন। পুরোনো ভুলগুলো শোধরানোর অনেক সুযোগ পাবেন এ বছর। অন্যকে ক্ষমা আপনি করেন বটে, এবার একটু নিজেকে ক্ষমা করতে শিখুন। ভুল যে কাউকে দিয়ে হতে পারে।

বছরের শুরু থেকে এপ্রিল পর্যন্ত হৃদয়ের ব্যাপারে টানাপোড়েন চলবে। ব্যাপারটা সময়ের হাতে ছেড়ে দিন, সব ঠিক হয়ে যাবে। নিজের প্রতি মনোযোগ দিন। নিজেকে ভালোবাসলে সবাই আপনাকে ভালোবাসবে। এপ্রিলের শেষে জীবনের বেশ কিছু ক্ষেত্রে পরিবর্তন আসবে যার প্রভাব পড়বে আপনার প্রেম বা দাম্পত্যে। নভেম্বরের পর থেকে একটু সাবধানতা অবলম্বন করুন। নতুন সম্পর্কে ধোঁকা খাওয়ার সম্ভাবনা রয়েছে।

মকর ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩
আপনার জীবনের মোড় ঘুরিয়ে দেবে এ বছরটা। যাকে এতদিন ধরে ভালোবেসেছেন নিঃস্বার্থভাবে তার কঠোর রূপ দেখার সুযোগ হবে। পাশে এসে দাঁড়াবে এমন একজন যার কথা কখনোই ভাবেননি। পুরোনো সম্পর্কের প্রভাব পড়তে পারে নতুন সম্পর্কে।

বছরের প্রথম চার মাস নতুন সম্পর্ক বা বিয়ে করার উপযুক্ত নয়। প্রিয় মানুষ আপনার সরলতার সুযোগ নিতে পারে। আপনি একটা ভুলই বারবার করতে থাকেন, তা হলো প্রেমে অতীত অভিজ্ঞতা ভুলে যান এবং নিজেকে উজাড় করে দেন। মনে রাখবেন, কিছু কিছু জিনিস কখনোই বদলায় না।

ধনুর ঘরটা একবার ঘুরে আসুন। আপনার জন্যেও একই পরামর্শ থাকবে, নিজেকে সময় দিন, নিজেকে ভালোবাসুন। হৃদয়ঘটিত ব্যাপারে যেকোনো সিদ্ধান্তে আসার আগে সময় নিন। অতি পছন্দের কেউ যাকে নিয়ে কখনো ভাবেননি, দুম করে আপনার প্রেমে পড়ে যেতে পারে। ঘাবড়ে যাবেন না বা আবেগে ভেসে যাবেন না। কৌশলে ব্যাপারটা সামলান।

কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯
বিবাহিতরা বছরের শুরুতেই দাম্পত্যে একটা ধাক্কা খাবেন। স্বামী বা স্ত্রীর একেবারেই ভিন্ন একটা রূপ চোখে ধরা দেবে। এ বছরটা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। অনেক পরিবর্তন আসবে আপনার জীবনে, বেশির ভাগই ইতিবাচক। এতদিন সম্পর্কে যে টানাপোড়েন ছিল তা দূর হতে শুরু করবে।

বছরের প্রথম তিন বা চারমাস কাজের চাপের কারণে ভালোবাসার মানুষটি অভিযোগ করে বসতে পারেন। তাকে সময় দিন। প্রতারণার শিকার হতে পারেন নতুন সম্পর্কে। জুনের পর থেকে প্রেম ও দাম্পত্যে হবেন ভাগ্যবান বা ভাগ্যবতী।

মীন ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩
সম্পর্কে পুরোনো ভুলের মাশুল গুনতে হবে এ বছরেও। তবে গত বছরের তুলনায় অনেক কম। ভেঙে যাওয়া সম্পর্ক আবার জোড়া লাগার একটা সম্ভাবনা রয়েছে। বছরের শুরুতেই কিছু বিষয় আপনার জন্য প্রমাণিত হবে ইতিবাচক। যার ফলে সম্পর্কে পাবেন শান্তি।

বছরের শুরু থেকেই সাফল্য আপনার পিছু নিতে শুরু করবে। আর এই সাফল্যের কারণে পাবেন কিছু প্রেমের প্রস্তাব। দিশেহারা না হয়ে এগুলো এড়িয়ে যাওয়াই ভালো। জুনের পর থেকে প্রেম-ভালোবাসা ও দাম্পত্যে আবার শুরু হবে উত্থান-পতন। ধৈর্য ধরুন। সমস্যার পরিমাণ বেশি হলেও ঠিক করতে পারবেন। বছরের শেষদিকে কমতে শুরু করবে ঝঞ্ঝাট।


শেয়ার করুন