অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ

প্রস্তুত কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

2015_10_13_18_02_54_3SfSiGEiVOtED2PVo2OHZmwhugkqIT_originalসিটিএন ২৪ ডটকম :

২০১৬ জানুয়ারীতে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হবে বাংলাদেশে। টুর্নামেন্টের ১৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত লাগোয়া দৃষ্টিনন্দিত কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম প্রায় প্রস্তুত। চলছে শেষ মুহূর্তের কাজ।

বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান হানিফ ভূঁইয়া, ন্যাশনাল কিউরেটর গাভানী সিলভা ও বিসিবির প্রধান নির্বাচক ফারুক আহমদ স্টেডিয়ামের কাজ পুনঃ পরিদর্শন শেষে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

বিসিবি থেকে প্রাপ্ত তথ্য মতে, কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম হচ্ছে দেশে সবচেয়ে বড় স্টেডিয়াম। যেখানে রয়েছে ৩৬টি পিচ। বাংলাদেশে বড়দের বিশ্বকাপ সফলভাবে আয়োজনের পর এবার বসছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের আসর। আর এই আসরের ১৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে এই মাঠে। তাই দ্রুতই চলছে শেষ পর্যায়ের প্রস্তুতি। ইতিমধ্যে সম্পন্ন হয়েছে তিনটি গ্রাউন্ডস, ১২টি মূল পিচ ও ২৪ টি প্র্যাকটিস পিচ।

মঙ্গলবার দুপুরে বিসিবির প্রতিনিধি দল কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ভেন্যু পরিদর্শন করেছেন। তারা তিনটি গ্রাউন্ডস, ৩৬টি পিচ ও স্টেডিয়ামের পুরো এলাকা ঘুরে দেখেন। কাজের অগ্রগতি দেখে সন্তুষ্টি প্রকাশ করেন বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান হানিফ ভূঁইয়া-সহ পরিদর্শনে আসা কর্মকর্তারা।

বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান হানিফ ভূঁইয়া জানান, অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের জন্য বাংলাদেশের কয়েকটি ভেন্যু নির্ধারণ করা হয়েছে। ভেন্যুগুলো পরিদর্শন করা হচ্ছে। সিলেট স্টেডিয়াম পরিদর্শন শেষে এখন কক্সবাজার স্টেডিয়াম পরিদর্শন করা হয়েছে। যেভাবে কাজ চলছে এতে আমরা খুবই সন্তুষ্ট। এখানে বিশ্বকাপের খেলা হতে যাচ্ছে তা কক্সবাজারবাসীসহ পুরো বাংলাদেশের ১৬ কোটি মানুষের জন্য আনন্দের বিষয়।

হানিফ ভূঁইয়া জানান, ‘বৃষ্টির কারণে কিছু কাজ বাকি রয়েছে, যা খুব শীঘ্রই সম্পন্ন করা হবে। এখানে অনেক পর্যটক ও বিদেশিদের আগমন ঘটবে। তাই তাদের দৃষ্টিনন্দনে স্টেডিয়ামের সৌন্দর্য্য বর্ধনের কাজও করা হচ্ছে। তিনি আরো জানান, ‘নিরাপত্তার ব্যাপারে বিসিবি এবং বাংলাদেশ সরকার প্রস্তুত রয়েছে। আগতদের জন্য সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে।’

বিসিবির প্রধান নির্বাচক ফারুক আহমদ জানান, ‘কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের ১৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে। তাই এ ভেন্যু অনেক বেশি গুরুত্বপূর্ণ।’

তিনি জানান, পর্যটন নগরী হিসেবে কক্সবাজারবাসীর স্বপ্ন ছিল এখানে একটি আন্তর্জাতিক মানের পূর্ণাঙ্গ স্টেডিয়াম নির্মাণের। বাংলাদেশের অন্য জেলার চাইতে কক্সবাজারবাসী অতিথি পরায়ণ। তাই সময়ের সাথে বিশ্বের একটি অন্যতম স্টেডিয়ামে পরিণত হবে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।’


শেয়ার করুন