প্রধানমন্ত্রী গেট থেকে ফিরে গেলেন

image_115069_0সিটিএন ডেস্ক:

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপির চেয়ারপারসনের গুলশান কার্যালয়ের সামনে গিয়েছিলেন। কিন্তু তাকে গেট থেকে ফিরে যেতে হয়। কারণ খালেদা জিয়ার কার্যালয়ের গেটটি খোলা হয়নি। বিএনপির কোনো নেতাও প্রধানমন্ত্রীকে ভেতরে নেয়ার জন্য এগিয়ে আসেননি। ফলে প্রধানমন্ত্রী গেট থেকেই গণভবনে ফিরে গেলেন।

এ ঘটনা রাজনৈতিক শিষ্ঠাচার নয় এবং অমানবিক বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী

খালেদা জিয়াকে সমবেদনা জানাতে শেখ হাসিনা গুলশান কার্যালয়ে যেতে চান, এ খবরটি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়। খালেদার গুলশান কার্যালয়ে কর্মরত নেতারা প্রধানমন্ত্রী অফিসকে না করেননি। এর কিছুক্ষণ পরই প্রধানমন্ত্রীর নিরাপত্তা বাহিনীর সদস্যরা গুলশান কার্যালয়ের সামনে চলে আসেন।

প্রধানমন্ত্রীও কিছুক্ষণ পর গুলশান অফিসের উদ্দেশে রওনা দেন। ঠিক সেই সময় খালেদা জিয়ার বিশেষ সহকারি শিমুল বিশ্বাস প্রেস ব্রিফিংয়ে জানান, প্রধানমন্ত্রীর সঙ্গে খালেদা জিয়ার দেখা হচ্ছে না। কারণ ছেলের মৃত্যু সংবাদ শুনে খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েছেন। তাকে ইনজেকশন দিয়ে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে।

শিমুল বিশ্বাসের প্রেস ব্রিফিং শেষ হওয়ার মিনিট কয়েক পরই প্রধানমন্ত্রীর গাড়ি বহর খালেদার গুলশান কার্যালয়ের সামনে এসে উপস্থিত হয়। বহরে ছিলেন তিন মন্ত্রী। এরা হলেন- তোফায়েল আহমদ, আমির হোসেন আমু এবং আসাদুজ্জামান কামাল।

প্রধানমন্ত্রীর গাড়ি বহর পৌঁছার আগে খালেদা জিয়ার কার্যালয়ের গেটটি বন্ধ করে দেয়া হয়। ভেতর থেকে কেউ প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাতেও আসেননি। কিছুক্ষণ পর প্রধানমন্ত্রীর গাড়ি বহর ফিরে যায়। একে একে নিরাপত্তাবাহিনীর সদস্যরা্ও গুলশান কার্যালয় ত্যাগ করে।

এ ঘটনায় গণমাধ্যমের কাছে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী নিজে আসার পরও দরজা না খোলা ভদ্রোচিত নয়। রাজনৈতিক শিষ্ঠাচার নয়। বিষয়টিকে অমানবিক হিসেবে উল্লেখ করেন ইকবাল সোবহান চৌধুরী।


শেয়ার করুন