প্রতিবন্ধিকে হাতকড়া : তিন পুলিশ সদস্য প্রত্যাহার

2015_09_16_18_18_10_Ii5Lo4oAWa9e2SpmRnjXZarIBssoY8_originalসিটিএন ডেস্ক :

পুলিশ প্রবিধান লঙঘন করে নগরীর বাকলিয়া থানার মাদক মামলার দুই পা বিহীন আসামিকে হাতকড়া পরিয়ে আদালতের এজলাসে হাজির করায় তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করে পুলিশ লাইনে পাঠানো হয়েছে।

বুধবার বিকেলে নগর পুলিশ কমিশনার আব্দুল জলিল মণ্ডল এ আদেশ দেন।

প্রত্যাহার হওয়া পুলিশ সদস্যরা হলেন-চট্টগ্রাম আদালতের মহানগর হাজাতখানার ওসি শাখাওয়াত হোসেন, এসআই খোকন চন্দ্র মজুমদার ও কনস্টেবল শংকর দে।

বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন) এ কে এম শহীদুর রহমান বাংলামেইলকে বলেন, ‘বাকলিয়া থানার মাদক মামলার দুই পা বিহীন এক আসামিকে হাতকড়া পরিয়ে আদালতের এজলাসে তোলার অপরাধে কোর্ট পুলিশের তিন সদস্যকে দামপাড়া পুলিশ লাইনে ক্লোজড করা হয়েছে।’

উল্লেখ্য, গত ২৭ জুলাই নগরীর বাকলিয়া থানার শাহ আমানত সেতু এলাকা থেকে এক হাজার ইয়াবা বড়িসহ আবুল হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় মামলা দায়েরের পর তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। পরবর্তীতে গতকাল মঙ্গলবার তার জামিন শুনানির জন্য কারাগার থেকে অদালতে হাজির করা হলে মহানগর হাকিমের আদালত তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

তার পারিবারিক সূত্র জানায়, কক্সবাজারের টেকনাফের বাসিন্দা আবুল হোসেন অসূখের কারণে ছোটকালেই তার দুই পা কেটে ফেলতে হয়। মামলার আসামি হিসেবে পুলিশ প্রবিধান ও মানবধিকার লংঘন করে পুলিশ তাকে হাতকড়া পরনোর ঘটনা নিয়ে গতকাল মঙ্গলবার একটি জাতীয় দৈনিকে সচিত্র সংবাদ প্রকাশিত হলে নগর পুলিশ কমিশনার অভিযুক্ত তিন পুলিশ সদস্যের বিরুদ্ধে এ শাস্তিমূলক ব্যবস্থা নেন।


শেয়ার করুন