প্রকৌশলীকে মারধরের ঘটনায় বদির শাস্তির দাবি

116778_1সিটিএন ডেস্ক :

কক্সবাজারের উখিয়ায় প্রকৌশলী মোস্তফা মিনহাজকে মারধরের প্রতিবাদে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আব্দুর রহমান বদির শাস্তির দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ করেছে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ।

শুক্রবার বিকালে প্রেসক্লাবের সামনে মাববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে সংগঠনটির সদস্যরা।

সমাবেশে বক্তারা বলেন, ‘সাংসদ বদি স্বভাবগতভাবেই অসংযত। প্রকৌশলীর গায়ে হাত তুলে সাংসদ সব শিষ্টাচারের মাত্রা ছাড়িয়ে গেছেন। এর আগেও তিনি শিক্ষক, চিকিৎসক, সরকারি কর্মকর্তা ও সাংবাদিকদের সঙ্গে একই আচরণ করেছেন। একের পর এক অসংযত আচরণ করলেও সাংসদ তা নিয়ে অনুতপ্ত নন।’
?

বক্তারা বলেন, ‘একজন আইনপ্রণেতা হয়ে বদি পেশাজীবীদের এভাবে হেনস্তা করতে পারেন না। মাদক, ইয়াবাসহ গণবিরোধী অনেক কর্মকাণ্ডের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। তার পরেও তিনি বহাল তবিয়তে আছেন। কিন্তু এমনটি হতে পারে না।’

নিঃশর্ত ক্ষমা প্রার্থনা না করলে প্রকৌশলীরা অন্য পেশাজীবীদের নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলার হুমকি দেন তারা।

পরিষদের সাধারণ সম্পাদক সাদেক মো. চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উপাচার্য ড. মোহাম্মদ জাহাঙ্গীর, পরিষদের সভাপতি প্রকৌশলী মো. হারুন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট চট্টগ্রামের সাবেক সভাপতি প্রকৌশলী দেলোয়ার মজুমদার, প্রকৌশলী নেতা এম আলী আশরাফ, রশিদ আহমদ চৌধুরী, চুয়েটের উপ-উপাচার্য অধ্যাপক রফিকুল আলম ও ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট চট্টগ্রাম কেন্দ্রের সদস্য উদয় শেখর দত্ত।

এসময় উপস্থিত ছিলেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রবীর কুমার সেন ও প্রবীর কুমার দে, চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী রফিকুল ইসলাম, এলজিইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী স্বপন কুমার দাশ ও পিডব্লিউডির তত্ত্বাবধায়ক প্রকৌশলী সজল বিশ্বাস।

সমাবেশে সংহতি প্রকাশ করেন পেশাজীবী সমন্বয় পরিষদ চট্টগ্রামের সভাপতি ডা. এ কিউ এম সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক রিয়াজ হায়দার চৌধুরী।

উল্লেখ, বুধবার দুপুরে কক্সবাজারের উখিয়া উপজেলা প্রশাসনের মাসিক উন্নয়ন সভা চলাকালে আওয়ামী লীগের সংসদ সদস্য আব্দুর রহমান বদি উপজেলা পরিষদের সহকারী প্রকৌশলী মোস্তফা মিনহাজকে গালাগালির পর মারধর করেন।


শেয়ার করুন