পেকুয়ায় সিটিএন প্রতিনিধিকে প্রাণনাশের চেষ্টা

unnamedপেকুয়া প্রতিনিধি: 
পেকুয়ায় জাতীয় দৈনিক ভোরের কাগজ, দৈনিক রুপসীগ্রাম ও অনলাইন নিউজ কক্সবাজার টাইমস পত্রিকার পেকুয়া প্রতিনিধিকে প্রান নাশ চেষ্টা চালিয়েছে একদল দুর্বৃত্ত। এসময় ওই দূবৃর্ত্তরা তার কাছ থেকে ক্যামেরা, ল্যাপটপ ও নগদ টাকা ছিনিয়ে নেয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পেকুয়া হাসপাতালে ভর্তি করে। ঘটনাটি ঘটেছে, গত ২৬ সেপ্টেম্বর শনিবার সাড়ে ৯টার দিকে উপজেলার সদর ইউনিয়নের কলেজ গেইট চৌমুহনীতে। আহত ওই সাংবাদিকের নাম মো.শাখাওয়াত হোছাইন সূজন। তিনি উপজেলার সদর ইউনিয়নের পূর্ব গোয়াঁখালী এলাকার দেলোয়ার হোসেনের পুত্র।
প্রত্যাক্ষদর্শীরা জানিয়েছেন, সাংবাদিক শাখাওয়াত হোছাইন সূজন প্রতিদিনের ন্যায় পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফিরতে গাড়ির জন্য সড়কে অপেক্ষা করছিলেন। এসময় হঠাৎ দু’টি মোটর সাইকেল যোগে ওই দূবৃর্ত্তরা এসে তাকে ঘিরে ধরে অতর্কিত ভাবে হামলা চালায়। আহত সাংবাদিক শাখাওয়াত হোছাইন সূজন জানিয়েছেন, পেকুয়া সদর ইউনিয়নের গোয়াখালী এলাকার মৃত.ফজল করিমের পুত্র দিদারুল করিম, পেকুয়ার সাবেক চেয়ারম্যান কামাল হোসেনের দু’পুত্র রাশেদুল কবির, রায়হানুল কবির ও পূর্ব গোয়াখালী এলাকার মৃত. নুরুল হোছাইনের পুত্র ইমরান হোসাইন অর্তকিতভাবে হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করে। এ সময় দুর্বৃত্তরা তার ক্যামেরা, ল্যাপটপ ও নগদ টাকা ছিনিয়ে নেয়। পরে স্থানীয়রা এগিয়ে আসলে তারা পালিয়ে যায়। তিনি আরো জানান, কামাল চেয়ারম্যানের পুত্র রাশেদুল কবির তার পিতার লাইসেন্স করা একটি লম্বা বন্দুক দিয়ে তাকে হত্যা চেষ্টা চালায়। এসময় তিনি প্রাণ রক্ষার্থে চৌমুহনীস্থ জনৈক রেজাউল করিমের দোকানে সামনে চলে এলে সেখানে কামাল চেয়ারম্যানের শালা দিদার ও তার ভাতিজা ইমরান ফের হামলা চালায়।
এব্যাপারে পেকুয়া থানার ওসি মো.আব্দুর রকিব জানিয়েছেন, ঘটনাটি আমি শুনেছি। লিখিত অভিযোগ পেলে হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে সাংবাদিকের উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়ে সন্ত্রাসীদের গ্রেপ্তারপূর্বক দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করে বিবৃতি প্রদান করেছে বিভিন্ন রাজনৈতিকদল ও সুশীল সমাজের প্রতিনিধিরা। তারা বলেন সংবাদকর্মীদের উপর পরিকল্পিতভাবে হামলা কোনভাবে মেনে নেওয়া যায়না। বিবৃতিদাতারা হলেন, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ.ক.ম শাহাব উদ্দিন ফরায়েজী, সাধারন সম্পাদক আবুল কাশেম, উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারন সম্পাদক মো.বারেক, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ওসমান গনি, সাধারন সম্পাদক নিজাম উদ্দিন, কৃষকলীগের সভাপতি নাছির উদ্দিন, পেকুয়া উপজেলা টমটম মালিক-শ্রমিক সমবায় সমিতির সভাপতি আবুল কালাম, সম্পাদক নিজাম উদ্দিন প্রমুখ।


শেয়ার করুন