পেকুয়ায় সন্ত্রাসীদের হামলায় স্কুল ছাত্রীসহ আহত-৪

downloadপেকুয়া প্রতিনিধি
পেকুয়ায় অস্ত্রধারী সন্ত্রাসীদের হামলায় স্কুল ছাত্রীসহ একই পরিবারের ৪জন আহত হয়েছেন। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনাটি ঘটেছে গত ১৭জানুয়ারী রাত সাড়ে ৮টার দিকে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের কাটামুরা এলাকায়। আহতরা হলেন ওই ইউনিয়নের পাহাড়িয়াখালী এলাকার জহিরুল ইসলামের ছেলে আযাদ (২২), তার ভাই প্রবাস ফেরত ফরিদুল আলম (৪৮), ফরিদুল আলমের মেয়ে রিমা (২৪) ও নুরুল ইসলামের মেয়ে মনা (১৩)।
এদিকে মনার অবস্থা গুরুতর হওয়ায় ওই দিন রাতে তাকে চমেক হাসপাতালে রেফার করা হয়েছে। তার বাম চোখ চিরতরে নষ্ট হওয়ার সম্ভবনা রয়েছে বলে তার পারিবারিক সুত্রে জানা গেছে। মনা বারবাকিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্রী বলে জানা গেছে।
স্থানীয় সুত্রে জানা গেছে আযাদ ও তার বোন ওই দিন রাতে পাহাড়িয়াখালী তার মামা ফরিদের বাড়িতে যান। এ সময় একই এলাকার ছৈয়দ নুরের ছেলে মো.এনাম তাদের গতিরোধ করে গালমন্দ করে। এ সময় তাদের সাথে এনামের বাকবিতন্ডা হয়। পরে আযাদ ও তার বোন মামার বাড়িতে চলে আসে। এদিকে ওই ঘটনার জের ধরে প্রায় আধা ঘন্টার পর এনাম, তার ভাই মইদুর রহমান, শাহাব উদ্দিনসহ ৭/৮জনের একদল দুর্বৃত্ত দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে ফরিদের বাড়িতে হানা দেয়। এক পর্যায়ে ওই দুর্বৃত্তরা তাদেরকে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে আহত করে। পরে স্থানীয়রা এগিয়ে আসলে ওই দুর্বৃত্তরা ফাঁকা গুলি বর্ষন করে বীরদর্পে চলে যায়।
স্থানীয়রা জানায় শাহাব উদ্দিন, মইদু ও এনাম এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তাদের বিরুদ্ধে ডাকাতি মার্ডার, হত্যা, চাঁদাবাজি, বন মামলাসহ বহু মামলা রয়েছে। বিভিন্ন মামলায় তারা ফেরারি আসামি। তারা এলাকায় ত্রাস হিসেবে পরিচিত।
এ ব্যাপারে হাজ্বী ফরিদুল আলম জানিয়েছেন ওই দুর্বৃত্তরা আমার বাড়িতে গিয়ে এলোপাতাড়ি হামলা চালায়। এ সময় আমি বাড়িতে ছিলাম না। আযাদের সাথে শাহাব উদ্দিন গংদের বিরোধ রয়েছে। পুর্ব শত্রুতার জের ধরে তারা এ ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। হামলাকারীরা প্রতিদিন রাতে ফাঁকাগুলি বর্ষন করে এলাকায় আতংক সৃষ্টি করছে। প্রতিনিয়ত প্রাননাশ হুমকি অব্যহত রেখেছে।


শেয়ার করুন