উচ্চ আদালতের আদেশে

পেকুয়া রাজাখালীর ইউপি চেয়ারম্যান বহাল

unnamedপেকুয়া প্রতিনিধি :

পেকুয়ায় উচ্চ আদালতের আদেশে রাজাখালী ইউপির চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুল বহাল রয়েছেন। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের এক আদেশে গত ২৯ সেপ্টম্বর রাজাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদ থেকে নজরুল ইসলাম সিকদার বাবুলকে সাময়িক বরখাস্ত করা হয়। এদিকে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের ওই আদেশের বিরুদ্ধে চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুল এর বৈধতা চ্যালেঞ্জ করে বাংলাদেশ সুপ্রিম র্কোট ও হাইর্কোট বিভাগে গত ১৯ অ্েক্টাবর একটি রিটপিটিশন দায়ের করেন। গত ২০অক্টোবর বাংলাদেশ সুপ্রিম কোর্ট ও হাই র্কোট বিভাগের চেম্বার জজ বিচাপতি শেখ হাসান আরিফ ও ইকবাল কবিরের সমন্বয়ে বেঞ্চ ওই দিন শুনানি শেষে স্থানীয় সরকার বিভাগের ওই আদেশ স্থগিত করেন।

রিটপিটিশন দায়েরকারী চেয়ারম্যান নজরুল ইসলাম সিকদার বাবুলের পক্ষে কৌশলী হিসেবে মামলা পরিচালনা করেন সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের সিনিয়র আইনজীবি ও সরকারের সাবেক আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী এড.আব্দুল মতিন খসরু। এদিকে উচ্চ আদালতের আদেশে চেয়ারম্যান বহাল থাকায় চেয়ারম্যান নজরুল ইসলামকে সংবর্ধিত করা হয়েছে। গতকাল বৃহষ্পতিবার তিনি রাজধানী ঢাকা থেকে নিজ এলাকায় ফেরার পথে দুপুরে তাকে এ সংবর্ধিত করা হয়েছে। তার আগমনের ওই সংবাদে হাজার হাজার রাজাখালীবাসি তাকে বরন করতে গাড়ি বহর নিয়ে পেকুয়া ও চকরিয়া সীমান্তবর্তী পহরচাদা মাদ্রাসার নিকট জড়ো হয়েছেন।

এ সময় গাড়ি বহর নিয়ে তাকে রাজাখালীতে নিয়ে যাওয়া হয়। পরে রাজাখালী সবুজ বাজারে এক সংবর্ধনা সভা অনুষ্টিত হয়েছে। এ সময় শতশত জনতার উদ্দেশ্যে চেয়ারম্যান বাবুল বক্তব্য রাখেন। তিনি বলেছেন আমার বিরুদ্ধে এটি চক্রান্তকারীদের ষড়যন্ত্র। রাজাখালীবাসি এ ষড়যন্ত্রের সমোচিত জবাব দিয়েছেন। তারা বুঝতে পেরেছেন তাদের নির্বাচিত চেয়ারম্যানকে অন্যায় ভাবে হঠাতে এ মামলা তারই দৃষ্টান্ত। আমি সবসময় অন্যায় ও অবিচারের বিরুদ্ধে সোচ্চার ছিলাম। ভবিষ্যতে জনগনকে নিয়ে সব ধরনের অপশক্তির মোকাবেলা করা হবে। রাজাখালীর উন্নয়ন হয়েছে আমার সময়ে ব্যাপক। এ সময় রাজাখালী ইউনিয়ন জাতীয় শ্রমিকলীগ সভাপতি কামাল উদ্দিন ও সাধারন সম্পাদক বদরুল আলম তাকে ফুল দিয়ে বরন করে নেন। এছাড়া আ’লীগ ও সহযোগি সংগঠন, পেশাজীবি সংগঠনসহ সর্বস্তরের জনগনের পক্ষ থেকে মাল্য দিয়ে বরন করা হয়েছে।


শেয়ার করুন