পেকুয়ায় বাগানের মালিককে কুপিয়ে আহত করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা

Pekua-ctnপেকুয়া প্রতিনিধি :

পেকুয়ায় সামাজিক বনায়নের এক উপকার ভোগিকে এলোপাতাড়ি কুপিয়ে আহত করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা। চাঁদা না দেয়ায় পরিকল্পিতভাবে তারা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। আহত যুবককে স্থানীয়রা উদ্ধার করে পেকুয়া হাসপাতালে ভর্তি করেছে।
ঘটনাটি ঘটেছে গতকাল ৯ সেপ্টম্বার বুধবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলার শীলখালী ইউনিয়নের জারুলবুনিয়া ষ্টেশনে। আহত খোরশেদ আলম প্রকাশ বোরহান (৩৫) জারুলবনিয়া এলাকার মোজাফ্ফর আহমদের পুত্র বলে জানা গেছে। তার মাথায় একাধিক কুপের আঘাত রয়েছে। অবস্থার অবনতি হওয়ায় ওই দিন তাকে চমেক হাসপাতালে রেফার করা হয়েছে।
স্থানীয়রা জানিয়েছেন শীলখালী জারুলবনিয়া ঢালারমুখ এলাকায় বোরহান উদ্দিনসহ আরো কয়েক জনের যৌথ অংশীদারিত্বে সামাজিক বনায়ন রয়েছে। গত এক মাস ধরে ওই এলাকার একটি সংঘবদ্ধ চাঁদাবাজ চক্র ওই উপকার ভোগির কাছ থেকে ৫লক্ষ টাকা চাঁদা দাবি করে।
স্থানীয়রা জানায় চাঁদা না দেয়ায় তাদের সৃজিত বাগান থেকে প্রতিদিন গাছ কেটে পাচার করছে ওই চক্র। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন ঘটনার দিন বোরহানকে সেগুনবাগিচা এলাকার শহিদুল ইসলামের পুত্র আলমগীর, জারুলবনিয়া এলাকার মৃত.আক্তার আহমদের পুত্র নুরুল আলম, মৃত মিয়া হোসেনের পুত্র নুর মুহাম্মদ প্রকাশ হনুমান, নুরুল ইসলামের পুত্র নুর মুহাম্মদ রানা, মৃত.নুর আহমদের পুত্র বদিউল আলম, মোকতার আহমদের পুত্র রেজাউল করিমসহ আরো কয়েকজন দুর্বৃত্ত আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসস্ত্র দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে।
তারা জানায় হামলাকারীদের বিরুদ্ধে বিভিন্ন থানায় জি.আর ৭৩/১০, ১৮১, সি.আর ২৬১/১১, ৮৫/১০, ৪৮৯/১২, ৯৫/০৭, জিডি নং ৬১/১১, ৬৫/১১, ৩৫৮/১০সহ একাধিক ওয়ারেন্ট মামলা রয়েছে।
আহত খোরশেদ আলম প্রকাশ বোরহান জানিয়েছেন ওই দি তিনি গরু বিক্রি করে বড়িতে যাচ্ছিলেন। জারুলবনিয়া বাজারে পৌছলে পুর্ব থেকে ওৎপেতে থাকা অস্ত্রধারীরা আমাকে অতর্কিত হামলা চালিয়ে আহত করে। এ সময় তারা আমার কাছ থেকে গরু বিক্রির নগদ টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নেয়।
পেকুয়া থানার ওসি আবদুর রকিব জানিয়েছেন রক্তাত্ত অবস্থায় আমি ভিকটিমকে দেখেছি। এজাহার পেলে মামলা রেকর্ড় করা হবে।
পেকুয়ায় ১৪শত গ্রাহকের মাঝে ইসলামী ব্যাংকের চারা বিলি
পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি
ইসলামী ব্যাংক লি: পেকুয়া শাখার উদ্যোগে ১৪শত গ্রাহকের মাঝে বৃক্ষের চারা বিলি করা হয়েছে। গত ৮ সেপ্টেম্বর বিকেলে ইসলামী ব্যাংক পেকুয়া শাখায় এ চারা বিলি করা হয়েছে। এ সময় প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মারুফুর রশিদ খান উপস্থিত ছিলেন। এছাড়া উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্টানে ৫টি করে ও উপজেলা পরিষদ চত্ত্বর ও থানা চত্ত্বরে ২৫০টি চারা রোপন করা হয়েছে। ইসলামী ব্যাংক পেকুয়া শাখার নিজস্ব অর্থায়নে এসব চারা বিলি করা হয়। এতে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপক আবু জাফর। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার এ,এ্ইচ,এম মনিরুজ্জামান রব্বানী, পেকুয়া জিএমসি ইনষ্টিটিউশনের প্রধান শিক্ষক এনামুল হক চৌধুরী, ব্যাংকের সহকারী ম্যানেজার ছরওয়ার কামাল প্রমুখ। অনুষ্টানে প্রধান অতিথি প্রতিজনকে কমপক্ষে দ’ুটি করে চারা রোপন ও রক্ষনাবেক্ষন করার আহবান জানান।


শেয়ার করুন